ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

আমেরিকাকে ঠেকাতে উ. কোরিয়ার ৩৫ লাখ মানুষের সেনাবাহিনীতে যোগদান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৮, ১৩ আগস্ট ২০১৭ | আপডেট: ১৬:৩৩, ১৩ আগস্ট ২০১৭

সম্ভাব্য মার্কিন হামলা মোকাবেলা করতে প্রায় ৩৫ লাখ মানুষ সেনাবাহিনীতে নাম লিখিয়েছে বলে জানিয়েছে পিয়ংইয়ং। উত্তর কোরিয়ার ক্ষমতাসীনদের মুখপাত্র রোডং সিনমুন নামক পত্রিকা এই খবর প্রকাশ করেছে।

রোডং সিনমুনকে উদ্ধৃত করে আন্তর্জাতিক গণমাধ্যম জানায়, পিয়ংইয়ংয়ের ক্ষেপণাস্ত্র পরীক্ষাকে কেন্দ্র করে যুক্তরাষ্ট্রের সঙ্গে উত্তেজনা নতুন করে তুঙ্গে ওঠার পরপরই উত্তর কোরিয়ার সেনাবাহিনীতে ৩৫ লাখ মানুষ নাম লিখিয়েছে।

রোডং সিনমুনের খবর অনুযায়ী, যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে প্রতিশোধ নেয়ার জন্যই উত্তর কোরিয়ার সব মানুষ জেগে উঠছে। দেশটির সেনাবাহিনীতে যারা নাম লিখিয়েছেন তাদের মধ্যে সাবেক সেনাসদস্য এবং ছাত্ররা রয়েছেন।

উ. কোরিয়ার ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষার বিপরীতে মার্কিন প্রস্তাবে সমর্থন দিয়ে জাতিসংঘের নতুন নিষেধাজ্ঞা আরোপের পর থেকে উত্তেজনা নতুন মাত্রা পায়। শুরু হয় দু্‌ই দেশের শীর্ষ নেতার পারস্পরিক হুমকিধামকি। উ. কোরিয়া যুক্তরাষ্ট্রের গুয়ামের মার্কিন সামরিক ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলার পরিকল্পনা ঘোষণা করে। জবাবে দেশটিকে ‘ধূলায় মিশিয়ে দেওয়া’র হুমকি দেন প্রেসিডেন্ট ট্রাম্প। পারস্পরিক হুমকির এখনও অব্যাহত রয়েছে।

এদিকে, গত বুধবার জাতিসংঘ নিরাপত্তা পরিষদ উত্তর কোরিয়ার বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞা আরোপের পর পিয়ংইয়ংয়েরে কিম ইল-সুং চত্ত্বরে লাখ লাখ মানুষ বিক্ষোভ করেছে।

আর/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি