ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

একনজরে পুঁজিবাজারের সব খবর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৫৮, ৯ জানুয়ারি ২০১৮

দুই প্রতিষ্ঠানকে মোট ৪০ লাখ টাকা জরিমানা


সিকিউরিটিজ আইন অমান্য করায় এম সিকিউরিটিজ লিমিটেডকে ১০ লাখ টাকা এবং তালিকাভুক্ত কোম্পানি ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং লিমিটেডকে ৩০ লাখ টাকা জরিমানা করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মিউচ্যুয়াল ফান্ডের প্রসপেক্টাস অনুমোদন
ক্রিডেন্স ফার্স্ট শরীয়াহ ইউনিট ফান্ডের খসড়া প্রসপেক্টাস অনুমোদন করেছে বিএসইসি। মেয়াদহীন এ মিউচ্যুয়াল ফান্ডটির প্রাথমিক আকার হবে ১০ কোটি টাকা। যার মধ্যে উদ্যোক্তারা দেবেন ১ কোটি টাকা। বাকি ৯ কোটি টাকা ইউনিট বিক্রির মাধ্যমে সাধারণ বিনিয়োগকারীদের কাছ থেকে সংগ্রহ করা হবে।

স্টক ডিভিডেন্ড বণ্টন
অনুমোদিত স্টক ডিভিডেন্ড সংশ্লিষ্ট শেয়ারহোল্ডারদের বিও অ্যাকাউন্টে পাঠিয়েছে সিভিও পেট্রোকেমিক্যাল, দেশ গার্মেন্টস, জাহিনটেক্স ইন্ডাস্ট্রিজ ও নূরানী ডায়িং অ্যান্ড সোয়েটার লিমিটেড।
 
এস আলম কোল্ড রোল্ড স্টীলস
এস আলম কোল্ড রোল্ড স্টীলস লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে আগামী ১২ই জানুয়ারি।  সভায় দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।
 
ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং
ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে আগামী ১৪ই জানুয়ারি।  সভায় দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।
 
আলিফ ম্যানুফ্যাকচারিং
আলিফ ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেডের শেয়ার শুধু স্পট ও বøক মার্কেটে লেনদেন হচ্ছে। রাইট শেয়ার ইস্যু প্রক্রিয়ার অংশ হিসেবে কোম্পানিটিকে স্পট মার্কেটে পাঠানো হয়েছে।
   
আজিজ পাইপস
৩০শে জুন ২০১৭ সমাপ্ত বছরের জন্য ৫ শতাংশ লভ্যাংশ দেওয়ায় ‘জেড’ থেকে ‘বি’ ক্যাটাগরিতে উঠে এলো আজিজ পাইপস লিমিটেড। মার্কেট ক্যাটাগরি পরিবর্তন হওয়ায় ১০ জানুয়ারি থেকে ৩০ কার্যদিবস এ শেয়ারে মার্জিন ঋণ প্রযোজ্য হবে না।

টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি