ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

কানাডায় প্রথমবারের মতো শুরু হচ্ছে টি২০ লীগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:০১, ১৮ মে ২০১৮

ক্রিকেট কানাডা প্রথমবারের মত ছয় দলকে নিয়ে নতুন একটি ফ্র্যাঞ্চাইজি টি২০ লীগ আয়োজন করতে যাচ্ছে । মারকিউরি গ্রুপের সহায়তায় আগামী ২৮ জুন থেকে ১৫ জুলাই এই গ্লোবাল টি২০ কানাডা লীগ অনুষ্ঠিত হবে।

প্রতিটি দল লীগ ভিত্তিতে ৬টি করে ম্যাচ খেলবে। লীগে শীর্ষ চারটি দল প্লে-অফে খেলার যোগ্যতা অর্জন করবে। আইপিএল এর মতই প্রথম রাউন্ডের শীর্ষ দুটি দল প্রথম প্লে-অফে অংশ নিবে। এই ম্যাচে বিজয়ী দল টুর্নামেন্টের ফাইনালে যাবে। অপর দলটি এলিমিনেশনের বিজয়ী দলের সাথে খেলার আরেকটি সুযোগ পাবে। ফাইনাল ম্যাচটি আগামী ১৫ জুলাই স্থানীয় সময় দুপুর ২ টায় অনুষ্ঠিত হবে। ঐদিনই মস্কোতে ফিফা বিশ্বকাপেরও ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

এর আগে ফেব্রুয়ারিতে ক্রিকেট কানাডার সভাপতি রঞ্জিত সাইনি ক্রিকইনফোকে বলেছিলেন বৃহত্তর টরেন্টোর তিনটি ভেন্যুতে ম্যাচগুলো অনুষ্ঠিত হতে পারে। কিন্তু সূচী অনুযায়ী দেখা যাচ্ছে টরেন্টোর ২৫ মাইল উত্তরে কিং সিটির ম্যাপেল লিফ ক্রিকেট ক্লাবে সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে।

তিনি জানান, ১৯৯০ সালে সাহারা কাপের ভারত বনাম পাকিস্তানের ম্যাচের ভেন্যু টরেন্টোর ক্রিকেট, স্কেটিং ও কার্লিং ক্লাবের অনুমতি না পাওয়ায় ম্যাপেল লিফে ম্যাচগুলো আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

টুর্নামেন্টে কানাডার পাঁচটি শহরের নামে পাঁচটি ফ্র্যাঞ্চাইজি দল অংশ নিবে। দলগুলো হলো টরেন্টো ন্যাশনালস, মন্ট্রিয়াল টাইগার্স, ওটোয়া রয়্যালস, ভ্যানকুভার নাইটস ও উইনিপেগ হকস। অপর দলটির নাম দেয়া হয়েছে ‘ক্যারিবিয়ান অল স্টারস’।

আগামী ২৬ মে টুর্নামেন্টের প্লোয়ার্স ড্রাফটস অনুষ্ঠিত হবার কথা রয়েছে। তবে বিদেশী খেলোয়াড়দের অংশগ্রহন সম্পর্কে ক্রিকেট কানাডা কিংবা আয়োজক কমিটির কাছ থেকে কোনো ধরনের তথ্য পাওয়া যায়নি।

এমএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি