ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

‘কুমিল্লার মামলায় জামিন ছাড়া কারামুক্ত হতে পারবেন না খালেদা’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪০, ১৩ মার্চ ২০১৮

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় হাইকোর্টের জামিন আদেশ পেয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তবে কুমিল্লার নাশকতার মামলায় জামিন না পাওয়া পর্যন্ত জামিনে কারামুক্ত হতে পারবেন না তিনি। মঙ্গলবার (১৩ মার্চ) দুপুরে নিজের কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ তথ্য জানান অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

কুমিল্লায় গাড়ি পোড়ানো ও মানুষ হত্যার প্ররোচনার (নাশকতার) সঙ্গে জড়িত থাকায় খালেদা জিয়ার বিরুদ্ধে কাস্টডি ওয়ারেন্ট জারি করা হয়েছে। অ্যাটর্নি জেনারেল বলেন, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাগারে অবরুদ্ধ আছেন তিনি। তাই এই মামলায়ও তিনি জেলে আছেন বলে ধরতে হবে। এই মামলায়ও জামিন না হওয়া পর্যন্ত তার জামিনের (জামিনে কারামুক্তি) সুযোগ নেই।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া চার মাসের জামিন আদেশের বিরুদ্ধে আপিল করে রাষ্ট্রপক্ষ ও দুদক (দুর্নীতি দমন কমিশন)। এর শুনানির জন্য পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের চেম্বার আদালত। মঙ্গলবার (১৩ মার্চ) উভয় পক্ষের শুনানি শেষে চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এই আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহাবুবে আলম। তার ভাষ্য, আজ শুনানিতে আদালতে বলেছি, এর আগে বিচারিক আদালতে বেশকিছু বিবেচনায় খালেদা জিয়াকে কম সাজা দেওয়া হয়েছে। তাই একই বিষয় বিবেচনা করে তার জামিন না দেওয়ার বিষয়ে আদালতে শুনানি করেছি।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি