ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ঘুরে আসুন অ্যান্টার্কটিকা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪৪, ১৭ জুলাই ২০১৭ | আপডেট: ১৩:২৫, ১৯ জুলাই ২০১৭

বিশ্বের দক্ষিণের মহাদেশের  নাম অ্যান্টার্কটিকা। এর  আয়তন অস্ট্রেলিয়া মহাদেশের প্রায় দ্বিগুণ, যার ৯৮ শতাংশই বরফে মোড়া। বরফের এ মহাদেশ ঘিরে মানুষের কৌতুহলের শেষ নেই। তবে ভ্রমণ পিপাসুদের তালিকায় অ্যান্টার্কটিকার নাম নেই। এর একমাত্র কারণ এখানকার প্রতিকূল আবহাওয়া ও পরিবেশ পরিস্থিতি ।

যে  কেউ চাইলেই বরফের  মহাদেশে পৌঁছাতে পারবেন না । পাশাপাশি এই ট্যুরও হবে খুব ব্যয়বহুল। কিন্তু এবার মুম্বাই থেকে আপনি চাইলে সাধ্যের মধ্যে থাকা খরচে পাড়ি দিতে পারবেন বরফের এ রাজ্যে।

মুম্বাইয়ের এক লাক্সারি ট্রাভেল কোম্পানি সম্প্রতি নতুন এ ট্যুর প্ল্যান ঘোষণা করেছে। আর এ প্ল্যানের জন্য নামানো হচ্ছে নতুন এক লাক্সারি জাহাজ। এটি চলতি বছরের ৯ ডিসেম্বর মুম্বাই থেকে যাত্রা করবে। এ জাহাজে সবমিলিয়ে ২০০ জন যাত্রী হতে পারবেন।

জাহাজটিতে থাকছে সুস্বাদু খাবারের লম্বা মেনু। আর্জেন্টিনা ও ব্রিটেন থেকে জাহাজে সঙ্গী হবেন দুই বিশ্বখ্যাত শেফ। আমেরিকান ও ব্রিটিশ খাবারের পাশাপাশি ক্রুজে থাকছে `রাজমা চাওয়ালের` মতো বিখ্যাত সব ভারতীয় ডিশও। এজন্য থাকছেন ভারতের স্বনামখ্যাত শেফ অতুল কোচার।

দক্ষিণ মেরুর এ মহাদেশ যাত্রাকে আরও উপভোগ্য করে তুলতে থাকছে রিসার্চারদের টিম ও ট্যুর গাইড। তবে এতোসব সেবা পেতে সবমিলিয়ে মাথা পিছু খরচ করতে হবে সাত লাখ রুপি। যাত্রাপথে কোনো বাধা না এলে ১০ দিনেই সম্পন্ন হবে রোমাঞ্চকর এ সফর।

কেআই/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি