ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

ছাত্রীদের ওপর হামলার ঘটনায় চার ছাত্রলীগ নেতা বহিষ্কার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১০, ৭ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১৬:১১, ৭ ডিসেম্বর ২০১৭

রাজশাহী ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজিতে (আইএইচটি) আন্দোলনরত ছাত্রীদের ওপর হামলার ঘটনায় চার নেতাকে বহিষ্কার করেছে ছাত্রলীগ। গতকাল বুধবার সন্ধ্যায় রাজশাহী মহানগর ছাত্রলীগ শাখার পক্ষ থেকে পাঠানো সুপারিশ অনুযায়ী কেন্দ্রীয় ছাত্রলীগ এই পদক্ষেপ নিয়েছে। তাছাড়া ছাত্রীদের ওপর হামলা ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করেছে আইএইচটি কর্তৃপক্ষ।

বহিষ্কৃত ছাত্রলীগ নেতারা হলেন-আইএইচটি ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম জাহিদ, সহ-সভাপতি মিজানুর রহমান মিজান, ফায়সাল হোসেন ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন তুহিন। গতকাল বুধবার রাতে এই শাখা ছাত্রলীগের কমিটিও বিলুপ্ত করা হয়েছে।

 

ছাত্রলীগ সূত্রে জানা যায়, গতকাল বুধবার রাতে সাড়ে ১১টার দিকে কেন্দ্রীয় কমিটি তাদেরকে বহিস্কার করেন। এদিকে সহযোগী অধ্যাপক আনোয়রুল ইসলামকে সভাপতি করে আইএইচটিতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য দুই সদস্য হলেন, সহকারী অধ্যাপক সেলিম খান ও দুরুল হুদা। কমিটিকে দ্রুত তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ক্যাম্পাসে বহিরাগতদের উৎপাত বন্ধ ও নিরাপত্তার দাবিতে রাজশাহী ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজিতে (আইএইচটি) আন্দোলনরত ছাত্রীদের ওপর বুধবার দুপুরে হামলা চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে অন্তত পাঁচ ছাত্রী আহত হন। তাদের মধ্যে তিনজনকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়। এই ঘটনার পর শিক্ষা প্রতিষ্ঠানটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ  ঘোষণা করা হয়েছে।

 

/এমআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি