ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

‘জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার আপিল নিষ্পত্তিতে তাড়াহুড়া হচ্ছে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২১, ১২ জুলাই ২০১৮

খালেদা জিয়ার আইনজীবী জয়নুল আবেদীন অভিযোগ করেছেন, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার আপিল নিষ্পত্তির বিষয়ে সরকার তাড়াহুড়া করছে। সরকার চাচ্ছে তাড়াহুড়ো করে এ মামলা শেষ করে খালেদা জিয়ার সাজা যে কোনও উপায়ে যাতে বহাল রাখা যায়। কিন্তু, আমরা চাই, আইনগত প্রক্রিয়ায় স্বাভাবিকভাবে মামলা শেষ করতে। প্রত্যেকটা জিনিস আমরা উচ্চ আদালতের সামনে তুলে ধরতে চাই। আজ বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের সভাপতি কক্ষের সামনে এক প্রতিক্রিয়ায় তিনি এ অভিযোগ করেন।

জয়নুল আবেদীন বলেন, আদালত আজকে একটি আদেশ দিয়ে বলেছেন, আপনারা আপিল শুনানি শুরু করুন। আগামী ৩১ জুলাইয়ের মধ্যে যদি শুনানি সমাপ্ত না হয়, তাহলে পরবর্তীতে এ বিষয়টি আদালত পুনর্বিবেচনা করবে। আদালত এ আদেশ দিয়ে রিভিউ আবেদনটি স্ট্যান্ডওভার (মুলতবি) করেছেন।

তিনি বলেন, এ আদেশের ফলে বিষয়টি এখন ওপেন হলো। আগে যেমন ৩১ জুলাইয়ের মধ্যে আপিল শুনানি শেষ করার বাধ্যবাধকতা ছিল, এখন সেটি আর থাকলো না।

এক প্রশ্নের জবাবে খালেদা জিয়ার এই আইনজীবী আরও বলেন, আমরাও চাই এ মামলার শুনানি শেষ করতে। উপযুক্তভাবেই শেষ করতে চাই। কিন্তু এ মামলায় যে পরিমাণ নথিপত্র রয়েছে, তার শুনানি শেষ করতে সময় লাগবে।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছর কারাদণ্ডাদেশ দেন বিচারিক আদালত। রায় ঘোষণার পরপরই খালেদা জিয়াকে নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। তিনি এখন সেখানেই আছেন।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি