ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

পুঁজিবাজারের সব খবর

টানা ৮ কার্যদিবস দরপতন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫৩, ১৩ মে ২০১৮

সূচক কমেছে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে। একইসঙ্গে কমেছে লেনদেন ও বেশিরভাগ প্রতিষ্ঠানের দরও। এ নিয়ে টানা ৮ কার্যদিবস দরপতন হলো দেশের পুঁজিবাজারে। রোববার ডিএসইতে লেনদেন হওয়া ৩৩৮টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ৭৫টির, কমেছে ২১৯টির, আর ৪৪টি প্রতিষ্ঠানের দর অপরিবর্তিত ছিল। ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৮ পয়েন্ট কমে নেমে আসে ৫ হাজার ৫৫৮ পয়েন্টে। দিন শেষে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের বাজারমূল্য ছিল ৩৭৮ কোটি ৭৯ লাখ টাকা। সূচক কমেছে সিএসইতেও। সিএসইতে লেনদেন হওয়া ২৩১টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ৫১টির, কমেছে ১৫৪টির, আর ২৬টি প্রতিষ্ঠানের দর ছিল অপরিবর্তিত। আর মোট লেনদেন হয়েছে ১৭ কোটি ১৬ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড।


বার্ষিক সাধারণ সভা বা এজিএম
পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রিমিয়ার লিজিং, প্রিমিয়ার ব্যাংক ও ব্যাংক এশিয়া লিমিটেডের বার্ষিক সাধারণ সভা বা এজিএম অনুষ্ঠিত হচ্ছে আজ।


প্রথম প্রান্তিক : ১৪ মে যেসব কোম্পানির বোর্ড মিটিং
পূরবী জেনারেল ইন্স্যুরেন্স, সেন্ট্রাল ইন্স্যুরেন্স, ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংক, ইন্টারন্যাশনাল লিজিং, জিএসপি ফাইন্যান্স, আইএফআইসি ব্যাংক, মাইডাস ফাইন্যান্সিং, বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স, সিটি জেনারেল ইন্স্যুরেন্স, রূপালী ব্যাংক, ওয়ান ব্যাংক, যমুনা ব্যাংক, ফারইস্ট ফাইন্যান্স, প্যারামাউন্ট ইন্স্যুরেন্স, এশিয়া ইন্স্যুরেন্স, কর্ণফুলী ইন্স্যুরেন্স, লংকাবাংলা ফাইন্যান্স ও প্রাইম ইন্স্যুরেন্স ও সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১৪ মে। সভায় প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।


প্রথম প্রান্তিক : ১৫ মে যেসব কোম্পানির বোর্ড মিটিং
বিজিআইসি, ন্যাশনাল ব্যাংক, বিআইএফসি, ইসলামী ইন্স্যুরেন্স, মার্কেন্টাইন ইন্স্যুরেন্স, প্রাইম ফাইন্যান্স, ঢাকা ইন্স্যুরেন্স, রিপাবলিক ইন্স্যুরেন্স ও সিটি ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১৫ মে। সভায় প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।


ডেলটা লাইফ ইন্স্যুরেন্স
ডেলটা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১৫ মে। সভায় ৩১শে ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


বার্জার পেইন্টস
বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে আগামী ২১ মে। সভায় ৩১শে মার্চ ২০১৮ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


স্পট মার্কেটের খবর
ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স ও ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং লিমিটেডের শেয়ার শুধু স্পট ও ব্লক মার্কেটে লেনদেন হচ্ছে।

টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি