ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ট্রফিটা হাতে নিতেই হবে : মেসি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫১, ১৪ জুন ২০১৮

আর্জেন্টিনার ভক্তদের কাছে সেই দেশের অন্যতম সেরা খেলোয়াড় লিওনেল মেসি। তাকে নিয়ে ভক্তদের আশা ভরসাও অনেক। তার ভক্তরা চায় মেসি ভালো খেলে ট্রফিটা নিয়ে আসুক। হ্যাঁ এবার মেসি জানালেন তার স্বপ্নের কথা। তিনি বলেন, আগের বিশ্বকাপে মারাকানার পরাজয়টা এখনও কষ্ট দেয় আমাকে। চাইলেও ভুলতে পারব না। ক্ষতটা দগদগে। আসলে স্বপ্নের এত কাছাকাছি পৌঁছে গিয়েও জিততে পারিনি। আমরা সেটা মেনে নিয়েছি এই ভেবে যে, সেরা দল সবসময় জিততে পারে না। আর পাঁচজন আর্জেন্টিনার মতোই সে দিন খুব কেঁদেছিলাম।

আমার দুর্ভাগ্য আর্জেন্টিনার হয়ে এখনও কিছু জিততে পারিনি। আর ১৯৮৬`র পর আমরাও বিশ্বকাপ জিততে পারিনি। এবার আমাদের ওপর প্রত্যাশা একটু বেশিই। এতে ভুল কিছু নেই। সত্যি বলতে কী, সব আর্জেন্টিনার মতো আমিও চাই বিশ্বকাপ ট্রফিটা হাতে নিতে। দেশকে ট্রফিটা দিতে। আমার ছোটবেলার স্বপ্ন এটাই। ফাইনাল খেলা আর ট্রফিটা হাতে নেওয়া। এবারও ফাইনালের লক্ষ্যেই এগোব। তবে এবার ফাইনালের ফলটা বদলে ফেলতে চাই। হয়তো আমাদের প্রজন্মের আর্জেন্টিনার ফুটবলারদের এটাই শেষ সুযোগ ট্রফিটা হাতে নেওয়ার।

স্বপ্ন পূরণের চাপ খুব একটা নেই। আসলে আপনি যদি আর্জেন্টাইন হন আর ফুটবল ভালোবাসেন, তাহলে ফুটবলের সবচেয়ে বড় পুরস্কারটা অবশ্যই পেতে চাইবেন। এটাও জানি, বিশ্বকাপ জেতা অনেক বড় চ্যালেঞ্জ। কঠিনও। সেটা তো গতবার আপনারা দেখেছেন। তবে এবার সেই চ্যালেঞ্জটা নিতে চাই। আর্জেন্টিনার বিশ্বকাপ খুব দরকার। আমিও চাই বিশ্বকাপ। প্রত্যাশা আছে বলে, স্বপ্নপূরণের চাপ তো একটু থাকবেই।

ফুটবলের বড় দেশগুলোই ফেভারিট। ইউরোপে বিশ্বকাপ, তাই জার্মানি ট্রফি ধরে রাখার মিশনে নামবে। ব্রাজিল, স্পেন, ফ্রান্স রীতিমতো আত্মবিশ্বাস ও ব্যক্তিগত প্রতিভায় পরিপূর্ণ একটা দল নিয়ে খেলতে নামছে। বেলজিয়ামকেও ভুলে গেলে চলবে না। বাকিদের সঙ্গে ওদের নাম একইভাবে উচ্চারিত হয় না। স্পেন দুর্দান্ত দল। বাছাইপর্বে ব্রাজিল, পর্তুগাল ও ফ্রান্স দারুণ খেলেছে। তাদেরও বিশ্বকাপ জয়ের ভালো সম্ভাবনা আছে।

আর্জেন্টিনার গ্রুপটা একটু কঠিনই বলা চলে। তবে এসব নিয়ে আমি ভাবছি না। কারণ বিশ্বকাপ জিততে হলে আপনাকে কঠিন দলের বিপক্ষে খেলতেই হবে। আর সেরা টুর্নামেন্টে সেরা দলের সঙ্গে লড়তে গেলে সেরাটাই দিতে হয়। দেশের হয়ে বিশ্বকাপে প্রতিনিধিত্ব করার সুযোগ পায় সেরারা। তাই এখানে সব ম্যাচই কঠিন। তবে আমরা তৈরি।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি