ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ডিজিটাল নিরাপত্তা আইন হবে জন-মিডিয়াবান্ধব [ভিডিও]

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪০, ১১ জুলাই ২০১৮ | আপডেট: ২১:১৩, ১১ জুলাই ২০১৮

ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ জনবান্ধব ও মিডিয়াবান্ধব হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

বুধবার সচিবালয়ে আইনমন্ত্রীর নিজ দফতরে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ নিয়ে সাংবাদিক নেতাদের সঙ্গে আলোচনা সময় তিনি এ কথা জানান।

আইনমন্ত্রী বলেন,  ডিজিটাল নিরাপত্তা আইনটি বর্তমানে সংসদীয় স্থায়ী কমিটিতে আছে। ব্যাপক আলাপ-আলোচনার ভিত্তিতে আইনটিকে জনবান্ধব করতেই দফায় দফায় সাংবাদিক নেতাদের সঙ্গে বৈঠকে বসেছি। স্ট্যান্ডিং কমিটির বৈঠকেও সাংবাদিক নেতারা দু’বার অংশ নিয়েছেন।

তিনি জানান, আজকের বৈঠকে আইনের অনেক খুঁটিনাটি বিষয়ে সাংবাদিক নেতারা ব্যাখ্যা চেয়েছেন, আমি ব্যাখ্যা দিয়েছি।

তিনি  আরো জানান, “সাংবাদিক নেতারা অনেক প্রস্তাবনা দিয়েছেন, সেগুলো নিয়ে স্ট্যান্ডিং কমিটিতে বসবো। আলাপ-আলোচনার ভিত্তিতেই স্ট্যান্ডিং কমিটি আইনটিকে চূড়ান্ত করবে। তবে চূড়ান্তভাবে সংসদে উপস্থাপনের আগে সাংবাদিক নেতাদের সঙ্গে হয়তো আরও একবার বসবো।”

এসময় তিনি সাংবাদিকদের আশ্বস্ত করে বলেন, “আপনারা বিশ্বাস রাখুন, বঙ্গবন্ধুর হাতে তৈরি সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক বা সংবিধানের দেওয়া অধিকার খর্ব করবে, এমন কোনও আইন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাত দিয়ে হবে না।”

বৈঠকে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম, একুশে টেলিভিশনের প্রধান সম্মাদক ও সিইও এবং ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মনজুরুল আহসান বুলবুল ও ৭১ টেলিভিশনের সিইও মোজাম্মেল বাবু উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সংসদের আগামী অধিবেশনে আইনটি পাস হতে পারে বলে জানানো হয়েছে।

 

এমএইচ/ এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি