ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ঢাবির গ ইউনিটের ভর্তি পরীক্ষা শুক্রবার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৩, ১৩ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ১৯:৩১, ১৪ সেপ্টেম্বর ২০১৭

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)-এর ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ১ম বর্ষ সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে আগামী শুক্রবার থেকে। ‘গ’ ইউনিটের অধীনে বাণিজ্য অনুষদের বিভিন্ন বিভাগে সম্মান শ্রেণীর ১ম বর্ষে ভর্তি পরীক্ষা আগামী শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত চলবে।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট ৫৩টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের লেদার ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি ইনস্টিটিউটসহ ক্যাম্পাসের বাইরের কেন্দ্রগুলো হলো বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজ, নীলক্ষেত হাই স্কুল, আজিমপুর সরকারি গার্লস স্কুল এন্ড কলেজ এবং অগ্রণী স্কুল ও কলেজ।

গ-ইউনিটের অধীনে মোট এক হাজার ২৫০টি আসনের বিপরীতে ২৯ হাজার ৯৫৪ জন ভর্তিচ্ছু ভর্তি পরীক্ষায় অংশ গস্খহণ করবেন। আর চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের অধীনে ১ম বর্ষ বিএফএ সম্মান শ্রেণীতে ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) আগামী ১৬ সেপ্টেম্বর শনিবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদসহ ক্যাম্পাসের মোট ১১টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। চ-ইউনিটে ১৩৫টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ১৩ হাজার ৪৭৬জন।

পরীক্ষার হলে মোবাইল ফোনসহ টেলিযোগাযোগ করা যায় এরূপ যেকোনো ধরনের ইলেক্ট্রনিক্স ডিভাইস/যন্ত্র সম্পূর্ণ নিষিদ্ধ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পরীক্ষা চলার সময় পরীক্ষা কেন্দ্রভূক্ত এলাকায় ভ্রাম্যমাণ আদালত দায়িত্ব পালন করবে। ভর্তি পরীক্ষার সিট-প্ল্যান বিশ্ববিদ্যালয়ের (admission.eis.du.ac.bd) ওয়েবসাইট থেকে জানা যাবে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি