ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

দুই লাখ রোহিঙ্গার জন্য বালুখালীতে হচ্ছে আশ্রয়কেন্দ্র

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫৯, ১০ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ২২:৩৭, ১২ সেপ্টেম্বর ২০১৭

মিয়ানমার থেকে পালিয়ে আসা প্রায় দুই লাখ রোহিঙ্গার জন্য কক্সবাজারের বালুখালীতে আশ্রয়কেন্দ্র নির্মাণের কাজ চলছে বলে জানিয়েছেন কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খালেদ মাহমুদ।

তিনি বলেন, রোহিঙ্গারা কক্সবাজারে ঢুকে বিভিন্ন জায়গায় ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে। তাই তাদের এক জায়গায় রাখতে শুধুমাত্র বালুখালী থেকে ত্রাণ কার্যক্রম পরিচালনার সিদ্ধান্ত হয়েছে। বালুখালীতে শেল্টার তৈরির কাজ চলছে এবং রোহিঙ্গাদের সেখানে ত্রাণ ও থাকার ব্যবস্থা করে দেওয়া হবে। এতে রাস্তাঘাটে ঘোরাফেরা করতে থাকা রোহিঙ্গারাও ত্রাণের জন্য নিজেরাই বালুখালীতে চলে যাবে।

যেখানেই ত্রাণ দেওয়া হচ্ছে সেখান থেকে রোহিঙ্গাদের সরানো যাচ্ছে না জানিয়ে জেলা প্রশাসনের এই কর্মকর্তা বলেন, আলটিমেটলি, তাদের নির্দিষ্ট স্থানে নেওয়ার ‘গোল’ আমাদের বাধাগ্রস্ত হচ্ছে। তাই আমরা চেষ্টা করছি, বালুখালী ছাড়া অন্য কোথাও ত্রাণ না দিতে।

গত ২৪ আগস্ট মিয়ানমারের রাখাইন রাজ্যে কয়েকটি পুলিশ পোস্ট ও একটি সেনা ঘাঁটিতে রোহিঙ্গা বিদ্রোহীদের হামলার পর সেখানে সেনাবাহিনী অভিযান শুরু করলে বাংলাদেশ অভিমুখে নতুন করে রোহিঙ্গাদের ঢল নামে।

এরই মধ্যে তিন লাখ রোহিঙ্গা বাংলাদেশে ঢুকেছে বলে ধারণা করছে জাতিসংঘ। নতুন করে আসা রোহিঙ্গাদের কক্সবাজারের সীমান্তবর্তী উপজেলাগুলোতে রাখার উদ্যোগ নিয়েছে প্রশাসন। এর বড় আকারে আশ্রয়কেন্দ্র হচ্ছে বালুখালীতে।

আরকে/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি