ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

পুরস্কৃত হলেন পুলিশ কনস্টেবল পারভেজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩৫, ১৬ জুলাই ২০১৭ | আপডেট: ১০:৩৯, ১৭ জুলাই ২০১৭

নিজের জীবন বাজি রেখে দুর্ঘটনাকবলিত যাত্রীবাহী বাস থেকে ২৬ যাত্রীকে উদ্ধার করা পুলিশ কনস্টেবল মো. পারভেজ মিয়াকে পুরস্কৃত করেছে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক এবং বেসরকারি প্রতিষ্ঠান এসিআই মটরস লিমিটেড।

রোববার পুলিশ সদর দফতরের সম্মেলন কক্ষে আইজিপি নিজে কনস্টেবল পারভেজের হাতে পুরস্কার হিসেবে নগদ ১ লাখ টাকা ও ক্রেস্ট তুলে দেন। এছাড়া এসিআই মটরস লিমিটেডের পক্ষ থেকে কোম্পানির চিফ বিজনেস অফিসার সুব্রত রঞ্জন দাস তার হাতে ইয়ামাহা স্যালুটো ১২৫ সিসি মোটরসাইকেলের চাবি হস্তান্তর করেন।

অনুষ্ঠানে আইজিপি বলেন, ‘পুলিশ জনগণের কল্যাণে মানুষের জন্য কাজ করে। জননিরাপত্তা বিধানকালে পুলিশ নিজের জীবন বিসর্জন দিতেও কুণ্ঠাবোধ করে না। তার প্রকৃষ্ট উদাহরণ কনস্টবল পারভেজ। তার সাহসিকতা পুলিশ সদস্যদের মধ্যে অনুপ্রেরণা ও উৎসাহ যোগাবে।’

এসিআই মটরস লিমিটেডের উদ্যোগকে স্বাগত জানিয়ে তিনি বলেন, ‘সামাজিক দায়িত্ববোধ থেকে এ ধরনের কাজে অন্যান্য বেসরকারি প্রতিষ্ঠানকেও এগিয়ে আসতে হবে।’

অনুষ্ঠানে অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. মোখলেসুর রহমান, ডিআইজি (মিডিয়া এন্ড প্ল্যানিং) মো. মহসিন হোসেন, ডিআইজি (এইচআরএম) রৌশন আরা বেগম, ডিআইজি (প্রশাসন) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, ডিআইজি (অপারেশনস্) ব্যারিস্টার মাহবুবুর রহমান, ডিআইজি (অর্থ) এ কে এম শহীদুর রহমান, ডিআইজি (হাইওয়ে) মো. আতিকুল ইসলাম এবং এসিআই মটরস্ লিমিটেডের ডিজিএম খাইরুল আহসানসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গত ৭ জুলাই শুক্রবার সকালে ঢাকা থেকে চাঁদপুরের মতলবগামী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে ডোবায় পড়ে গেলে যাত্রীদের বাঁচাতে এগিয়ে এসেছিলেন দাউদকান্দি হাইওয়ে থানা-পুলিশের কনস্টেবল মো. পারভেজ মিয়া। মতলব এক্সপ্রেস নামের বাসটিতে ৪০ জন যাত্রী ছিলেন। কুমিল্লার দাউদকান্দি উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গৌরীপুর বাসস্ট্যান্ডের পাশে এ দুর্ঘটনা ঘটে। বাসের ৪০ জন যাত্রীর মধ্যে ২৬ জনকে কনস্টেবল পারভেজ নিজে উদ্ধার করেন। এর মধ্যে অনেক নারী ও শিশু ছিল।

ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি