ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

প্রধান বিচারপতির সঙ্গে আরো আলোচনা হবে : ওবায়দুল কাদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০৮, ১৩ আগস্ট ২০১৭ | আপডেট: ২২:৩৬, ১৪ আগস্ট ২০১৭

সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে প্রধান বিচারপতির সঙ্গে আরও কথা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুনমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার রাতে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার সঙ্গে সাক্ষাৎ করেন তিনি। এ প্রসঙ্গে আজ রোববার তিনি বলেন, ‘তার সঙ্গে দীর্ঘ আলোচনা হয়েছে। আরও আলোচনা হবে। আলোচনা এখনও শেষ হয়নি।’

বিকেলে শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা জানান। সম্মিলিত ক্রীড়া পরিবারের উদ্যোগে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

তিনি বলেন, গতকাল মাননীয় প্রধান বিচারপতির বাসায় আলোচনা হয়েছে। আমি তার সঙ্গে ষোড়শ সংশোধনী বাতিলের রায়ে যে পর্যবেক্ষণ, তার যে অবজারভেশন ছিল, সেগুলো নিয়ে আমি আমার পার্টির বক্তব্য তাকে জানিয়েছি। তার সঙ্গে দীর্ঘক্ষণ আলোচনা হয়েছে। আরও আলোচনা হবে। আলোচনা এখনও শেষ হয়নি। শেষ হওয়ার আগে আমি কোনো মন্তব্য করতে চাই না। সময়মতো সব কথা আপনারাও জানবেন, আমি জানাব।

প্রধান বিচারপতির বাড়ি থেকে গণভবনে যাওয়ার যে খবর গণমাধ্যমে এসেছে, তা নাকচ করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর বাড়িতেই কাল আমি যাইনি। কেউ বলছেন যাওয়ার সময় গণভবন হয়ে, কেউ আবার বলছেন আসার সময় গণভবন। কোনোটাই সঠিক নয়। আমি নেত্রীর সঙ্গে আজ সকালে দেখা করেছি। কাল এ বিষয়ে তার-আমার যোগাযোগ হয়েছে, সেটা মোবাইলে।

উচ্চ আদালতের বিচারকদের অপসারণের ক্ষমতা সংসদের হাতে ফিরিয়ে নিতে সংবিধানের ৯৬ অনুচ্ছেদের যে পরিবর্তন ষোড়শ সংশোধনীতে আনা হয়েছিল, তা ‘অবৈধ’ ঘোষণার রায় গত ১ অগাস্ট প্রকাশ হওয়ার পর থেকে তা নিয়ে তুমুল আলোচনা চলছে।

ওই রায়ের পর্যবেক্ষণে প্রধান বিচারপতি এস কে সিনহা দেশের রাজনীতি, সামরিক শাসন, নির্বাচন কমিশন, দুর্নীতি, সুশাসন ও বিচার বিভাগের স্বাধীনতাসহ বিভিন্ন বিষয়ে সমালোচনা করেন।

ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি