ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

বহিষ্কৃত এশাকে ফুল দিয়ে বরণ করলেন ছাত্রলীগের সাবেক নেতারা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:১৬, ১৩ এপ্রিল ২০১৮ | আপডেট: ০০:১৯, ১৩ এপ্রিল ২০১৮

ঢাকা বিশ্ববিদ্যালয় কবি সুফিয়া কমাল হলে ছাত্রী নির্যাতনের অভিযোগে বহিষ্কৃত ছাত্রলীগ নেত্রী ইফফাত জাহান এশার বাসায় গিয়ে তার প্রতি সমবেদনা জানিয়েছেন সংগঠনের সাবেক একদল নেতা। বৃহস্পতিবার বিকালে বনশ্রীতে এশার এক আত্মীয়ের বাসায় গিয়ে তার সঙ্গে দেখা করেন ছাত্রলীগের সাবেক  এই নেতারা।

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনের মধ্যে গত মঙ্গলবার মধ্যরাতে সুফিয়া কামাল হলে আন্দোলনকারী এক শিক্ষার্থীকে নির্যাতনের অভিযোগ ওঠে এশার বিরুদ্ধে।পরে এশার বিরুদ্ধে শিক্ষার্থীদের বিক্ষোভ শুরু হলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রব্বানী ওই হলে গিয়ে দর্শন বিভাগের এই শিক্ষার্থীকে বহিষ্কারের ঘোষণা দিয়ে পরিস্থিতি শান্ত করেন।এরপর ইফফাত জাহান এশাকে ছাত্রলীগ থেকেও বহিষ্কার করা হয়।

মোর্শেদা আক্তার নামে এক শিক্ষার্থীর পা কেটে দেন বলে অভিযোগ উঠে এশার বিরুদ্ধে।তার পায়ের ছবি ইন্টারনেটে ছড়িয়ে পড়ালে বিক্ষুব্ধ ছাত্রীরা এশাকে মারধর করে জুতার মালা পরিয়ে দেওয়ার ঘটনা ঘটে।

এশার পক্ষে যারা আছেন তারা বলেন, মোর্শেদার পা কেউ কাটেনি, বরং এশার কক্ষের জানালার কাচে লাথি মারতে গিয়ে তার পা কেটে যায়।

এশাকে দেখতে যাওয়া ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সামসুল কবির রাহাত গণমাধ্যমকে জানান, এই ছাত্রলীগ নেত্রীর উপর পরিকল্পিতভাবে হামলা হয়েছে।মিথ্যা গুজব ছড়িয়ে স্বাধীনতাবিরোধী একটি শক্তি তাকে শারীরিক ও মানসিকভাবে বিপর্যস্ত করেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ওমর শরীফ বলেন, স্বাধীনতার পক্ষে সাহসী ভূমিকা পালনের জন্য এশাকে অভিনন্দন জানাতে গিয়েছিলাম আমরা। আমরা তাকে ফুলের মালা দিয়েছি। মুক্তিযুদ্ধের পক্ষে কথা বলেছিল এশা। স্বাধীনতাবিরোধী, রাজাকারদের প্রেতাত্মারা এখনও জীবিত আছে। পরিকল্পিতভাবে গুজব ছড়িয়ে তারা এশার উপর বর্বরতা চালিয়েছে।

যারা এশাকে দেখতে যান তারা হলেন সাবেক কেন্দ্রীয় সহ সভাপতি জয়দেব নন্দী, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তাক,  সরদার মামুনুর রশিদ, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি মেহেদী হাসান, সাবেক কেন্দ্রীয় নেতা নবেন্দু সাহা নব, আশিক রন শিহাবুজ্জামান, তরিকুল ইসলাম, ওয়ারেছি চঞ্চল, আব্দুর রহমান জীবন, শারমিন সুলতানা লিলি, আফরিন নুসরাত, জাকিয়া নিপা, জিসান মাহমুদ, রেজাউল হাফিজ রেশিম, শাহিনুর রশিদ সোহেল, হাসানুজ্জামান তারেক, শেখ রাসেল, শারমিন সুলতানা তন্বী।

এমএইচ/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি