ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ে চাকরির সুযোগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:০৭, ২৮ আগস্ট ২০১৭ | আপডেট: ২৩:৪৮, ২৮ আগস্ট ২০১৭

নতুন জনবল নিয়োগ দেওয়া জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়। প্রতিষ্ঠানটির ছয়টি পদে সর্বমোট ১৩ জনকে এ নিয়োগ দেওয়া হবে।

পদসমূহ:

হিসাবরক্ষক (হিসাব কোষের জন্য), সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, ক্যাশিয়ার (হিসাব কোষের জন্য), অফিস সহকারী, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক, অফিস সহায়ক।

যোগ্যতা

বিজ্ঞপ্তি অনুযায়ী প্রতিটি পদের জন্য আলাদা আলাদা শিক্ষাগত যোগ্যতা এবং অভিজ্ঞতা চাওয়া হয়েছে। চাকরির বয়সসীমা ১৮ বছর থেকে ৩০ বছর।

বেতন

বিজ্ঞপ্তি অনুযায়ী নিয়োগপ্রাপ্তরা পদভেদে বিভিন্ন স্কেলে মাসিক বেতন ও অন্যান্য সুবিধা পাবেন।

হিসাবরক্ষক (হিসাব কোষের জন্য)

নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১১ হাজার ৩০০ থেকে ২৭ হাজার ৩০০ টাকা। ঢাকা, টাঙ্গাইল, নেত্রকোনা, কিশোরগঞ্জ, বগুড়া, সিরাজগঞ্জ, মাগুরা, পটুয়াখালী, কুমিল্লা ও নোয়াখালী জেলা ছাড়া অন্য সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর

নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা। ঢাকা, টাঙ্গাইল, নেত্রকোনা, কিশোরগঞ্জ, বগুড়া, সিরাজগঞ্জ, মাগুরা, পটুয়াখালী, কুমিল্লা ও নোয়াখালী জেলা ছাড়া অন্য সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

ক্যাশিয়ার

নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১০ হাজার ২০০ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা। ঢাকা, টাঙ্গাইল, নেত্রকোনা, কিশোরগঞ্জ, বগুড়া, সিরাজগঞ্জ, মাগুরা, পটুয়াখালী, কুমিল্লা ও নোয়াখালী জেলা ছাড়া অন্য সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

অফিস সহকারী

নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা। ঢাকা, টাঙ্গাইল, নেত্রকোনা, কিশোরগঞ্জ, বগুড়া, সিরাজগঞ্জ, মাগুরা, পটুয়াখালী, কুমিল্লা ও নোয়াখালী জেলা ছাড়া অন্য সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক

নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা। ঢাকা, টাঙ্গাইল, নেত্রকোনা, কিশোরগঞ্জ, বগুড়া, সিরাজগঞ্জ, মাগুরা, পটুয়াখালী, কুমিল্লা ও নোয়াখালী জেলা ছাড়া অন্য সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

অফিস সহায়ক

নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে আট হাজার ২৫০ থেকে ২০ হাজার ১০ টাকা। ময়মনসিংহ, টাঙ্গাইল, কিশোরগঞ্জ, রাজবাড়ী, মাদারীপুর, খুলনা, যশোর, দিনাজপুর, পঞ্চগড়, নওগাঁ, সুনামগঞ্জ ও বরিশাল জেলা ছাড়া সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

আবেদন প্রক্রিয়া:

আগ্রহী প্রার্থীরা আবেদনকারীকে বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের ওয়েবসাইট (www.mocat.gov.bd) থেকে নির্ধারিত ফরম ডাউনলোডপূর্বক স্বহস্তে পূরণ ও স্বাক্ষর করে অফিস চলাকালেই উপসচিব (প্রশাসন-১), বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়, ভবন নম্বর ৬, কক্ষ নম্বর ১৯০২, বাংলাদেশ সচিবালয়, ঢাকা-১০০০ ঠিকানায় আবেদনপত্র ডাকযোগে প্রেরণ করতে হবে। সরাসরি কোনো আবেদনপত্র গ্রহণ করা হবে না।

আবেদনের সময়:

আগ্রহী প্রার্থীরা আগামী ২১ সেপ্টেম্বর, ২০১৭ পর্যন্ত আবেদন করতে পারবেন।

বিস্তারিত জানতে বেসামরিক বিমান পর্যটন মন্ত্রণালয়ের ওয়েবসাইটে (www.mocat.gov.bd) দেখুন।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি