ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

‘রোগীদের বিদেশ যাওয়ার প্রবণতা কমাতে আধুনিক যন্ত্রপাতি আনা হয়েছে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩৫, ১২ জুলাই ২০১৮ | আপডেট: ১৮:৩৫, ১২ জুলাই ২০১৮

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, রোগীদের বিদেশ যাওয়ার প্রবণতা কমাতে দেশের সব মেডিক্যাল কলেজ হাসপাতাল, বিশেষায়িত হাসপাতাল ও জেনারেল হাসপাতালকে আধুনিক যন্ত্রপাতি দিয়ে সুসজ্জিতকরণের মাধ্যমে উন্নত সেবা দেওয়া হচ্ছে। এছাড়া, বাংলাদেশে বেসরকারি পর্যায়ে আন্তর্জাতিকমানের আধুনিক হাসপাতাল রয়েছে, যেখানে অন্য দেশ থেকে রোগী এসে চিকিৎসা গ্রহণ করছে। বাংলাদেশের রোগীদের বিদেশ গিয়ে চিকিৎসাসেবা গ্রহণের লক্ষ্যে নীতিমালা প্রণয়নের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

আজ বৃহস্পতিবার জাতীয় সংসদের প্রশ্নোত্তরে সরকারি দলের সংসদ সদস্য ডা. মো. এনামুর রহমানের প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী এ মন্তব্য করেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, চার কারণে রোগীদের একটি অংশ চিকিৎসার জন্য বিদেশে যান। এই কারণগুলো হলো— আর্থিক স্বচ্ছলতা, বিদেশে চিকিৎসাপ্রীতি, হেলথ্ ট্যুরিজম ও ক্ষেত্রে বিশেষে উপযুক্ত চিকিৎসকের স্বল্পতা।

ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়ার সভাপতিত্বে প্রশ্নোত্তরে স্বাস্থ্যমন্ত্রীর অনুপস্থিতিতে তার পক্ষে প্রতিমন্ত্রী জাহিদ মালেক সংসদে প্রশ্নোত্তরের জবাব দেন।
সরকারি দলের নুরুন্নবী চৌধুরীর প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী জানান, গত ৯ বছরে ৪২৭ জন ডেন্টাল সার্জনসহ ১৩ হাজার ৬৬৫ জন চিকিৎসক নিয়োগ করা হয়েছে। এ সময় স্বাস্থ্য বিভাগে তৃতীয় ও চতুর্থ শ্রেণির পদে ২৬ হাজার ৬৫৯ জন কর্মচারী নিয়োগ হয়েছে।

এসএইচ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি