ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

রোহিঙ্গা সংকটে বাংলাদেশকে সাহায্য করবে বিশ্ব ব্যাংক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১৫, ১২ অক্টোবর ২০১৭ | আপডেট: ১৭:২০, ১২ অক্টোবর ২০১৭

মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের প্রয়োজন মেটাতে বাংলাদেশ সরকারকে সাহায্য করবে বিশ্ব ব্যাংক।এক বিবৃতিতে বিশ্ব ব্যাংক জানিয়েছে, রোহিঙ্গাদের সহায়তায় বাংলাদেশ সরকারের আহ্বানের পরিপ্রেক্ষিতে তারা এই সিদ্ধান্ত নিয়েছে।

সংস্থাটি বৃহস্পতিবার তাদের বিবৃতিতে বলেছে, বাংলাদেশ সরকার রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছে। কিন্তু তাদের প্রয়োজনীয় সহায়তা দিতে হিমশিম খেতে হচ্ছে তাদের, দেশটি নিজেরাই বিভিন্ন ধরনের চ্যালেঞ্জ মোকাবেলা করছে।

রোহিঙ্গাদের জন্য সরকারের যে কর্মসূচি রয়েছে তাতে বিশ্ব ব্যাংক সহায়তা করবে। তবে ঠিক কোন খাতে বিশ্ব ব্যাংকের সহায়তা কী পরিমাণ হবে তা এখনো নির্ধারণ করা হয়নি । সংস্থাটি জানায়, আলাপ-আলোচনা করে বিষয়টি  ঠিক করা হবে। স্বাস্থ্য, শিক্ষা, পানি, স্যানিটেশন এবং যোগাযোগ সংক্রান্ত বিষয়গুলোতে বিশ্ব ব্যাংক সহায়তা দিতে পারে।

এর আগে বাংলাদেশের অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেন, পরিস্থিতির ব্যাপক প্রভাব পড়েছে বাংলাদেশে, প্রতিদিনই মিয়ানমার থেকে নতুন করে রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশ করছে। মানবিক এ পরিস্থিতি মোকাবেলায় বিশ্ব সংস্থাগুলোর সাহায্য প্রয়োজন। আমরা বিশ্ব ব্যাংকেরও সহায়তা চাই।

সূত্র:বিবিসি

এম/এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি