ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

সহযোগিতামূলক শিক্ষা বিস্তারে গ্রামীণফোন ও বিউপি’র মধ্যে সমঝোতা স

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৬, ১২ জুলাই ২০১৮

ব্যবসা ও শিক্ষাখাতের মধ্যে সেতুবন্ধনে এবং ডিজিটাল উদ্ভাবনে ধারাবাহিক নানা উদ্যোগ গ্রহণের লক্ষ্যে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) এর সাথে এক সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে গ্রামীণফোন।

আজ বৃহস্পতিবার বিউপি’তে অনুষ্ঠিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন গ্রামীণফোনের প্রধান মানবসম্পদ কর্মকর্তা সৈয়দ তানভীর হুসাইন এবং বিইউপি’র রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল আবুল কাশেম মো. ইব্রাহিম।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিউপি’র উপাচার্য মেজর জেনারেল মো. এমদাদ-উল-বারী, গ্রামীণফোনের প্রধান নির্বাহী মাইকেল ফোলি এবং প্রতিষ্ঠানটির চিফ করপোরেট অ্যাফেয়ার্স অফিসার মাহমুদ হোসেন।

এ অংশীদারিত্বের মাধ্যমে বিউপি’র অনুষদ সদস্য ও শিক্ষার্থীরা ডিজিটাল উদ্ভাবনের বিশ্বে সরাসরি অভিজ্ঞতা নিতে পারবেন। তাদের গ্রামীণফোন পরিচালিত আইওটি-এম২এম, ক্লাউড, স্মার্ট সেবা ও ডিজিটাল সেবার মতো মানসম্পন্ন পণ্য-সেবা উন্নয়নের সাথে সম্পৃক্ত হওয়ার সুযোগ হবে, যা তারা উন্নত শিক্ষা ও গবেষণায় কাজে প্রয়োগ করতে পারবেন।

এ উপলক্ষে গ্রামীণফোনের সি্ইও মাইকেল ফোলি বলেন, ‘চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় বাংলাদেশের উদ্ভাবন এবং দক্ষ শ্রমশক্তি প্রয়োজন। গ্রামীণফোন ও বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনালস এর মধ্যে সহযোগিতার ফলে ডিজিটাল ট্রান্সফরমেশনের জন্য প্রয়োজনীয় উদ্ভাবন এপ পথ সুগম হবে এবং শিক্ষার্থীরা ব্যবসায়িক জগতের নিয়মকানুন এবং সেখানে তাদের কি করতে হবে সে সম্পর্কে জানতে পারবে।’

এছাড়াও ব্যবসা ও শিক্ষাতের অংশীদারিত্ব দু’পক্ষের জন্যই অনেক সম্ভাবনার উন্মোচন করবে পাশাপাশি, জ্ঞানের বিনিময়ের মাধ্যমে উদ্ভাবনের ধারা ত্বরাণ্বিত করবে যা বাংলাদেশে ডিজিটাল রূপান্তরের চালিকাশক্তি হিসেবে কাজ করবে।

//এস এইচ এস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি