ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

পুঁজিবাজারের সব খবর

সূচক কমলেও বেড়েছে লেনদেন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩৬, ১২ এপ্রিল ২০১৮

সূচক কমেছে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে। তবে বেড়েছে লেনদেনের পরিমাণ। বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হওয়া ৩৩৯টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ৭৪টির, কমেছে ২২৮টির, আর ৩৭টি প্রতিষ্ঠানের দর অপরিবর্তিত ছিল। ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২০ পয়েন্ট কমে নেমে আসে ৫ হাজার ৮১৩ পয়েন্টে। দিন শেষে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের বাজারমূল্য ছিল ৫৫৩ কোটি ৪২ লাখ টাকা। সূচক কমেছে সিএসইতেও। সিএসইতে লেনদেন হওয়া ২৩২টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ৫৩টির, কমেছে ১৫৯টির, আর ২০টি প্রতিষ্ঠানের দর ছিল অপরিবর্তিত। আর মোট লেনদেন হয়েছে ৪১ কোটি ১৩ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। 

 

মাইডাস ফাইন্যান্সিং ও ওয়ান ব্যাংক
মাইডাস ফাইন্যান্সিং ও ওয়ান ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১৫ এপ্রিল। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


তিতাস গ্যাস, দ্য পেনিনসুলা চিটাগং ও সুহৃদ ইন্ডাস্ট্রিজ
তিতাস গ্যাস, দ্য পেনিনসুলা চিটাগং ও সুহৃদ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১৫ এপ্রিল। সভায় তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।


রিপাবলিক ইন্স্যুরেন্স
রিপাবলিক ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১৬ এপ্রিল। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


নর্দার্ন জুট ম্যানুফ্যাকচারিং ও ড্রাগন সোয়েটার
নর্দার্ন জুট ম্যানুফ্যাকচারিং ও ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১৬ এপ্রিল। সভায় তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।


ফারইস্ট ফাইন্যান্স, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক, কর্ণফুলী ইন্স্যুরেন্স
মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক, কর্ণফুলী ইন্স্যুরেন্স ও ফারইস্ট ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১৭ এপ্রিল। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


বিডি ফাইন্যান্স
বিডি ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১৮ এপ্রিল। সভায় ৩১শে ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


ফাইন ফুডস, পদ্মা অয়েল ও বাংলাদেশ সাবমেরিন কেবল
ফাইন ফুডস, পদ্মা অয়েল ও বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১৯ এপ্রিল। সভায় তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।


ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স ও বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স
ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স ও বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১৯ এপ্রিল। সভায় ৩১শে ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


এশিয়া ইন্স্যুরেন্স
এশিয়া ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ২২ এপ্রিল। সভায় ৩১শে ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


ইস্টার্ন লুব্রিক্যান্টস
ইস্টার্ন লুব্রিক্যান্টস লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ২২ এপ্রিল। সভায় তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।


অলিম্পিক ইন্ডাস্ট্রিজ
অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ৩০ এপ্রিল। সভায় তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।


স্পট মার্কেটের খবর
প্রাইম ফাইন্যান্স, আইসিবি ইসলামিক ব্যাংক ও ইনফর্মেশন সার্ভিসেস নেটওয়ার্ক লিমিটেডের শেয়ার শুধু স্পট ও ব্লক মার্কেটে লেনদেন হচ্ছে।


শেয়ারের রেকর্ড ডেট
রেকর্ড ডেটের কারণে ১৫ এপ্রিল মার্কেন্টাইল ব্যাংক ও ইউনাইটেড ইন্স্যুরেন্স লিমিটেডের শেয়ার লেনদেন স্থগিত থাকবে। পরের কার্যদিবসে আবারো লেনদেনে ফিরবে কোম্পানিগুলো।

টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি