ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

৭ কলেজের অধিভুক্তি বাতিলে ঢাবিতে বিক্ষোভ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৫২, ১১ জানুয়ারি ২০১৮ | আপডেট: ২০:৫৩, ১১ জানুয়ারি ২০১৮

সরকারি সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে বিক্ষোভ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা। বৃহস্পতিবার সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রের রাজু ভাস্কর্যের পাদদেশে বিক্ষোভ ও মানববন্ধন করেন তারা।

আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি, অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা নিজেদের কলেজের পরিচয় না দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিচয় দিয়ে বিভিন্ন অনৈতিক কাজে লিপ্ত হচ্ছে। এতে ঢাকা বিম্ববিদ্যালয়ের সুনামহানী হচ্ছে।

প্রসঙ্গত, গত বছর ফেব্রুয়ারিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাত কলেজ- ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ ঢাবির অধিভুক্ত হয়। এসব কলেজে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে শিক্ষার্থী রয়েছেন ১ লাখ ৬৭ হাজার ২৩৬ জন আর শিক্ষক রয়েছেন ১ হাজার ১৪৯ জন।

এর আগে অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠ ব্যবহার করতে পারবে এমন খবরে ঢাবি শিক্ষার্থীরা বিক্ষোভ করেন। ওই সময় বিক্ষোভকালে জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের একটি বাস ভাঙচুর করা হলে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্ররাও ঢাবি`র একটি বাস ভাঙচুর করে।

 

আর/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি