ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫১, ১৭ ফেব্রুয়ারি ২০১৮

আবুধাবিতে দুই দিনের যাত্রা বিরতি শেষে আজ শনিবার রাতে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইতালি ও ভ্যাটিকান সিটিতে চারদিনের সফর শেষে আজ রাত সোয়া ৮টার দিকে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীরা।

ইতিহাদ এয়ারওয়েজের একটি ফ্লাইটে করে ঢাকায় আসেন তাঁরা। এর আগে প্রধানমন্ত্রী স্থানীয় সময় দুপুর ১টা ৩৫ মিনিটে ঢাকার উদ্দেশে আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন। সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. ইমরান বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

রোম থেকে ফেরার পথে আবুধাবিতে দুদিন যাত্রাবিরতি করেন শেখ হাসিনা। এর আগে তিনি ইতালির রোমে আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিলের (ইফাদ) গভর্নিং কাউন্সিলের বার্ষিক বৈঠকে যোগ দেন। ইফাদ প্রেসিডেন্ট গিলবার্ট এফ হুয়াংবো ও বাংলাদেশে সফররত খ্রিস্টানদের ধর্মগুরু পোপ ভেনেডিক্টের আমন্ত্রণে প্রধানমন্ত্রী এ সফরে যান।

এছাড়া, পোপ ফ্রান্সিসের আমন্ত্রণে প্রধানমন্ত্রী হলি সি (ভ্যাটিকান সিটি) সফরে যান। সেখানে তিনি পোপ এবং ভ্যাটিকেন সিটির সেক্রেটারি স্টেট কার্ডিনাল পিয়েট্রো প্যারোলিনের সঙ্গে বৈঠক করেন। ইফাদ গভর্নিং কাউন্সিলের বৈঠকে যোগদানের পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইফাদ প্রেসিডেন্ট গিলবার্ট এফ হুয়াংবো এবং বিশ্ব খাদ্য কর্মসূচির (ডব্লিউএফপি) নির্বাহী পরিচালক ডেভিড বিসলের সঙ্গেও বৈঠক করেন।

প্রধানমন্ত্রীর এ সফরকা‡লে দেশের উত্তর-পূর্বাঞ্চলের ৬টি জেলার দুঃস্থ গ্রামীণ জনগণের উন্নয়নে বাংলাদেশ ও ইফাদের মধ্যে ৯২ দশমিক ০৩ মিলিয়ন মার্কিন ডলারের একটি ঋণ চুক্তি স্বাক্ষরিত হয়েছে বলে জানা গেছে।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি