ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

সিটি হচ্ছে ময়মনসিংহ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩৯, ২০ নভেম্বর ২০১৭

দেশের দ্বাদশ সিটি কর্পোরেশন হচ্ছে ময়মনসিংহ। আজ সোমবার প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি (নিকার) এ সিদ্ধান্ত নেয়। ময়মনসিংহ পৌরসভাকে সিটি করপোরেশনে রূপান্তরের জন্য প্রস্তাব তৈরির অনুশাসন দেয় নিকার। প্রধানমন্ত্রীর কার্যালয়ে নিকার আহ্বায়ক ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বৈঠকে ওই নির্দেশনা দেওয়া হয়। মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

বৈঠক শৈষে সচিবালয়ে এক ব্রিফিংয়ে শফিউল আলম বলেন, দেশের অষ্টম বিভাগ হিসাবে যাত্রা শুরু করা ময়মনসিংহ পৌরসভার সীমানা সম্প্রসারণের প্রস্তাব নিকারের বৈঠকে তোলা হলে তা অনুমোদন দেওয়া হয়। তিনি বলেন, ময়মনসিংহ ইতিমধ্যে বিভাগীয় সদরদফতর হয়ে গেছে, তাই এটাকে সিটি করপোরেশন করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

সচিব বলেন, ময়মনসিংহ পৌরসভা সিটি করপোরেশনে রূপান্তরিত হবে। তিনি বলেন, বিভাগীয় সদরের পৌরসভা সিটি করপোরেশন হওয়া একটা নিয়ম। তাই ময়মনসিংহ পৌরসভা-ই সিটি করপোরেশনে রূপান্তরিত হবে।

এর আগে গত ২০১৫ সালের ১৪ সেপ্টেম্বর ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোণা জেলা নিয়ে দেশের অষ্টম বিভাগ গঠনের প্রস্তাব অনুমোদন দেয় নিকার। একই বছরের ১৪ অক্টোবর সরকার ময়মনসিংহ বিভাগ গঠন করে গেজেট প্রকাশ করে। সরকারের নির্দেশনার বাস্তবায়ন হলে ঢাকার দুটি, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, কুমিল্লা, নারায়ণগঞ্জ, রংপুর, গাজীপুরের পর ময়মনসিংহ হবে দেশের দ্বাদশ সিটি করপোরেশন।

 

/ আর / এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি