ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

আমরা কারো গোলাম না : জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩৪, ২৩ অক্টোবর ২০১৭ | আপডেট: ১৮:৪৯, ২৪ অক্টোবর ২০১৭

বাঙ্গালী জাতি বিদেশিদের বা কারো গোলাম নয় বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। তিনি বলেন, ‘আমরা বিদেশিদের বা কারো গোলাম নই। বিশ্ব অর্থনীতিতে বাংলাদেশের অবস্থান ৩৩তম।’

আজ রাজধানীর একটি হোটেলে পদ্মা সেতু সংক্রান্ত এক সেমিনারে এসব কথা বলেন প্রধানমন্ত্রী-পুত্র। বেসরকারি সংস্থা সুচিন্তা ফাউন্ডেশন আয়োজিত এ সেমিনারে দেশের অর্থনৈতিক অবস্থা ও পদ্মা সেতু নির্মাণের বিষয়গুলো তুলে ধরেন তিনি।

জয় বলেন, দেশের উন্নতিতে বাধা দেয় কিছু মানুষ। ষড়যন্ত্র থেমে নেই। ষড়যন্ত্র মোকাবিলা করেই বাংলাদেশ এগিয়ে চলছে।

পদ্মা সেতু নিয়ে দুর্নীতির অভিযোগের সমালোচনা করেন সজীব ওয়াজেদ জয়। বিশেষ করে লুই গাব্রিয়েল মোরেনো ওকাম্পোর সমালোচনা করেন তিনি। ২০১২ সালে ওকাম্পোর নেতৃত্বে বিশ্বব্যাংকের পর্যবেক্ষক প্যানেল বাংলাদেশে আসে। পদ্মা সেতু প্রকল্পে দুর্নীতির অভিযোগ তুলে অর্থায়ন স্থগিত করে বিশ্বব্যাংক। এ বিষয়ে দুর্নীতি দমন কমিশন (দুদক) তদন্ত করে। ওই তদন্ত পর্যবেক্ষণে বাংলাদেশে আসেন ওই পর্যবেক্ষক প্যানেল।

জয় আরো বলেন, আমাদের আত্মবিশ্বাস আছে। আওয়ামী লীগ সরকারের বিশেষ গুণ আছে। তা হলো আমাদের মেধা আছে। অক্সফোর্ড থেকে পড়া বাবুরা বলে চাপ পড়বে। কীভাবে বলে তারা? অর্থনীতি যেভাবে এগোচ্ছে, বাজেট দ্বিগুণ তিনগুণ হয়েছে।

 

এমআর/ এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি