ঢাকা, সোমবার, ১৬ জুলাই, ২০১৮ ১৪:২৯:৪৭

Ekushey Television Ltd.

 ‘ভ্রান্তনীতি ত্যাগ করে নির্বাচনের প্রস্তুতি নিন’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০২:১৫ পিএম, ৫ জানুয়ারি ২০১৮ শুক্রবার | আপডেট: ১১:১৪ পিএম, ৫ জানুয়ারি ২০১৮ শুক্রবার

জ্বালাও পোড়াও, মানুষ হত্যা করে নির্বাচনে বিজয় অর্জন সম্ভব নয় এমন দাবি করে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি ভ্রান্তনীতি অবলম্বন করার কারণে আজ বিপদগ্রস্ত। আশা করি এখন থেকে শিক্ষা নিয়ে ভ্রান্তনীতি ত্যাগ করে আগামী নির্বাচনের প্রস্তুতি নিবে।

শুক্রবার  ঢাকা বিশ্ববিদ্যালয়  গরুদুয়ারা নানক শাহীতে শিক ধর্মের খালসা  পস্থের প্রবক্তা ও দশম গুরু শ্রী গবিন্দ সিং-এর ৩৫১তম জন্মদিবস  উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ একথা বলেন। অনুষ্ঠানের আয়োজন  করে গুরু দুয়ারা ম্যানেজমেন্ট কমিটি বাংলাদেশ।

মন্ত্রী বলেন, ৫ জানুয়ারি নির্বাচন বন্ধ করার জন্য বিএনপি যে জ্বালাও পোড়াও  করছিল। তারা যদি সফল হতো। এদেশ এখন সামরিক শাসন দ্বারা পরিচালিক হত। এখানে কোন সাংবিধানিক গণতান্ত্রিক সরকার থাকতো না।

তিনি বলেন, ২০১৪ সালে ৫ জানুয়ারি নির্বাচন না হলে অসংবিধান সরকার দেশের ক্ষমতা দখল করতো। দেশে সুশাসন থাকতো না।

মন্ত্রী বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন করতে সরকার বাধ্য ছিল। একারণে বাঙ্গালি জাতীর জন্য অনেক গুরুত্বপূর্ণ দিন এটা। গণন্ত্রণের মুক্তির দিন। নির্বাচন ছাড়া দেশে কোন গণতান্ত্রিণ ব্যবস্থা চলতে পারে না।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ সরকার দেশে গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে সেদিন নির্বাচনের ব্যবস্থা করেছে। যে কারণ আমরা আজ আমরা গণন্ত্রণ উপভোগ করতে পারছি।

 

টিআর/এসএইচ

 



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি