ঢাকা, শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০১৮ ১৪:০৮:০২

Ekushey Television Ltd.

অনশনে চার শিক্ষার্থী : সিন্ডিকেট সভা আহ্বান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৩:২০ পিএম, ১৬ জুলাই ২০১৭ রবিবার | আপডেট: ০৯:৫০ পিএম, ১৬ জুলাই ২০১৭ রবিবার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবন ভাঙচুর ও শিক্ষক লাঞ্ছনার অভিযোগে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে আমরণ অনশন করছেন বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থী।

শনিবার দুপুর দুইটায় শহীদ মিনারের পাদদেশে প্রথমে অনশন শুরু করেন জাহিদুল নামের এক শিক্ষার্থী। বিকেল সাড়ে চারটার দিকে তার সঙ্গে অনশনে যোগ দেন পূজা নামের আরেক শিক্ষার্থী। রাত ১০টার দিকে যোগ দেন তাহমিনা এবং রোববার সকাল ১০টার দিকে অনশনে যোগ দেন আইন ও বিচার বিভাগের ৪৩ তম ব্যাচের শিক্ষার্থী খান মুনতাসির আরমান। তাদের মধ্যে জাহিদুল ও পূজার নামে মামলা থাকলেও অন্য দু’জনের বিরুদ্ধে মামলা নেই।

এদিকে অনশনের বিষয়ে সিদ্ধান্ত নিতে রোববার দুপুরে বিশ্ববিদ্যালয় জরুরি সিন্ডিকেট সভার ডাক দিয়েছে।

প্রসঙ্গত, গত ২৬ মে ভোরে ক্যাম্পাস-সংলগ্ন সিঅ্যান্ডবি এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে সড়ক দুর্ঘটনায় নাজমুল হাসান ও মেহেদি হাসান নামে বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী নিহত হন। এই দুই শিক্ষার্থীর পরিবারকে ক্ষতিপূরণ, চালকের শাস্তির দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। এসময় পুলিশ শিক্ষার্থীদের ওপর রাবার বুলেট ও কাঁদানে গ্যাসের শেল ছোড়ে। এতে ক্ষুব্ধ শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবন ভাঙচুর করে। এ ঘটনায় ওই দিন রাতেই ৩১ জনসহ অজ্ঞাতনামা ৪০-৫০ জনের বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আর/ডব্লিউএন



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি