ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭ ৮:৩২:০৫

অপু উকিলের বিরুদ্ধে করা মামলা খারিজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৬:৪৩ পিএম, ৮ আগস্ট ২০১৭ মঙ্গলবার | আপডেট: ০৮:০৯ পিএম, ৯ আগস্ট ২০১৭ বুধবার

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে নিয়ে `কটূক্তিমূলক বক্তব্যের` অভিযোগে যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি অপু উকিলের বিরুদ্ধে দায়ের করা মানহানির মামলা খারিজ করে দিয়েছেন আদালত।

মঙ্গলবার বিকালে ঢাকা মহানগর হাকিম এ কে এম মঈন উদ্দিন সিদ্দিকীর আদালত বাদীর জবানবন্দি নিয়ে এ আদেশ দেন।

মঙ্গলবার একই আদালতে মানহানি মামলাটি দায়ের করেন ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সহ-আইনবিষয়ক সম্পাদক আইনজীবী জিল্লুর রহমান।

এ ব্যাপারে মামলার বাদী জিল্লুর রহমান জানান, গত ২ আগস্ট চ্যানেল আইয়ের তৃতীয় মাত্রা’ অনুষ্ঠানে খালেদা জিয়াকে নিয়ে মন্তব্য করেন অপু উকিল। তিনি বলেন, ‘খালেদা জিয়া লন্ডনে যাওয়ার পরে অনাকাঙ্খিত কিছু ঘটনা আমরা পত্রিকাসহ বিভিন্ন মিডিয়াতে দেখতে পাচ্ছি, যা আমাদের আরো বেশি ভাবিয়ে তুলছে। সেটা হলো বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ইতিমধ্যে লন্ডনে তাজ হোটেলে একটি বৈঠক করেছেন, যে বৈঠকে যুদ্ধাপরাধী চৌধুরী মঈন উদ্দিনসহ জামায়াতের অনেক নেতা ছিলেন। এমনকি সেখানে পাকিস্তানি গোয়েন্দা সংস্থার অনেকেই ছিলেন। সেই বৈঠকের মূল বিষয় ছিল জননেত্রী শেখ হাসিনাকে যেভাবে হোক হত্যা করতে হবে।

অপু উকিলের ওই বক্তব্য পরের দিন একটি অনলাইন পোর্টালে প্রকাশিত হয়। সেই সংবাদের শিরোনাম ছিল ‘লন্ডনে শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র হচ্ছে’। সাংবাদে অপু উকিলের ছবি ছিল। এ ঘটনায় খালেদা জিয়ার মানহানি হয়েছে বলে দণ্ডবিধির ৫০০/৫০১ ধারায় উল্লেখ করা হয়েছে।

ডব্লিউএন

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি