ঢাকা, শনিবার, ১৮ আগস্ট, ২০১৮ ১৪:০৭:৪৮

Ekushey Television Ltd.

অর্থমন্ত্রীর মতো জ্ঞানীকে আর মন্ত্রী করবে না জাপা : ফিরোজ রশীদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৪:৩৩ পিএম, ১১ জুন ২০১৮ সোমবার

এম এ মুহিতকে জাতীয় পার্টির সাবেক মন্ত্রী বললে ব্যবস্থা নেওয়া হবে-জাতীয় পার্টির সংসদ সদস্যকে এমন হুঁশিয়ারি দিয়েছেন অর্থমন্ত্রী। পরিপ্রেক্ষিতে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ বলেছেন, অর্থমন্ত্রীর মতো একজন জ্ঞানী-গুণী মানুষকে জাতীয় পার্টি ভবিষ্যতে স্থান দেবে না। জাপার সদস্যদের বিরুদ্ধে তাঁকে আদালতে যেতে হবে না, কিন্তু ব্যাংক ডাকাতদের সুরক্ষা দেওয়ায় তাঁকে আদালতে যেতে হবে।

আজ সোমবার জাতীয় সংসদে ২০১৭-১৮ অর্থবছরের সম্পূরক বাজেটের ওপর সমাপনী আলোচনায় অর্থমন্ত্রী ও জাতীয় পার্টির সদস্যদের মদ্যে এমন বাগাড়ম্বর হয়। এর আগে জাতীয় পার্টির সংসদ সদস্য সেলিম উদ্দিন তাঁর বক্তব্যে মুহিতকে জাতীয় পার্টির সাবেক মন্ত্রী হিসেবে উল্লেখ করেন।

এতে ক্ষোভ প্রকাশ করেন অর্থমন্ত্রী। বলেন, তিনি আগেও কয়েকবার বলেছেন যে, তিনি কোনো দিন জাতীয় পার্টির সদস্য ছিলেন না। মন্ত্রীও ছিলেন না। জেনারেল এরশাদের সামরিক সরকারের মন্ত্রী ছিলেন। তখন জাতীয় পার্টির জন্মও হয়নি। অর্থমন্ত্রী আশা করেন, জাপার সদস্যরা বিষয়টি মনে রাখবেন। না হলে তাঁদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেবেন।

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, তিনি কখনো জাতীয় পার্টির (জাপা) সদস্য বা মন্ত্রী ছিলেন না। তিনি ছিলেন এইচএম এরশাদের সামরিক সরকারের মন্ত্রী। জাপার সদস্যরা ভবিষ্যতে তাঁকে জাপার সাবেক মন্ত্রী বললে তিনি যথাযথ ব্যবস্থা নেবেন।

এ পর্যায়ে আলোচনায় অংশ নিয়ে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ বলেন, এম এ মুহিত জাপার জন্মের বহু আগেই এরশাদের সামরিক সরকারের অর্থমন্ত্রী হিসেবে বাজেট দিয়েছিলেন, এটা তাঁরা রেকর্ডে রাখছেন। সেই সঙ্গে অর্থমন্ত্রীকে বলেন, ব্যাংক লুটেরাদের সুযোগ করে দেওয়ায় তাকে আদালতের কাঠগড়ায় দাঁড়াতে হতে পারে।

এ পর্যায়ে স্পিকার কাজী ফিরোজের মাইক বন্ধ করে দিয়ে ছাঁটাই প্রস্তাব নিয়ে কথা বলতে বলেন।

/ এআর /



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি