ঢাকা, মঙ্গলবার, ২১ আগস্ট, ২০১৮ ১০:৫৩:০১

Ekushey Television Ltd.

অস্কারে নতুন পরিকল্পনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০২:২২ পিএম, ১০ আগস্ট ২০১৮ শুক্রবার

অস্কার। চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাপূর্ণ এক পুরস্কারের নাম। এর জনপ্রিয়তা আরও বাড়ানোর জন্য নতুন করে ভাবছে একাডেমি। যার প্রেক্ষিতে নতুন তিনটি ঘোষণা দেওয়া হয়েছে। একাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস তাদের অফিসিয়াল টুইটারে এ ঘোষণা দেওয়া হয়।

সম্প্রতি দেয়া সেই ঘোষণায় অস্কারে কিছু পরিবর্তন আসার কথা জানিয়েছে আয়োজক কমিটি। সেখানে বলা হয়েছে, প্রথমবার অস্কারে যুক্ত হতে যাচ্ছে নতুন একটি বিভাগ। দ্বিতীয়ত ২০২০ সালের অস্কার অনুষ্ঠিত হবে ৯ ফেব্রুয়ারি। তৃতীয়ত অস্কার অনুষ্ঠানের ব্যাপ্তি কমিয়ে আনা হবে তিন ঘণ্টায়।
অস্কার পুরস্কার তালিকায় নতুন বিভাগটি হবে জনপ্রিয় সিনেমাকে কেন্দ্র করে। ২০১৯ সালে অস্কার অনুষ্ঠিত হবে ২৪ ফেব্রুয়ারি। আর এর পরের বছর ২০২০ সালের জন্য ৯ ফেব্রুয়ারি ধার্য করা হয়েছে।

চলতি বছর চার ঘণ্টার অস্কার অনুষ্ঠান দেখেছে ২৬.৫ মিলিয়ন দর্শক। এই সংখ্যা আরও বাড়াতে চায় আয়োজকরা। তাই অনুষ্ঠানের দৈর্ঘ্য চার ঘণ্টা থেকে কমিয়ে তিন ঘণ্টায় নিয়ে আসতে চায় কমিটি।

একাডেমির প্রেসিডেন্ট জন বেইলি এবং প্রধান নির্বাহী ডন হাডসন এ কথা জানিয়েছেন কমিটির সদস্যদের। একাডেমি থেকে এসব সিদ্ধান্ত জানানোর পর সবার সঙ্গে কথা বলে চূড়ান্ত এবং বিস্তারিত সিদ্ধান্ত জানাবে অস্কার কমিটি।
এসএ/

 



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি