ঢাকা, রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭ ২০:০৭:১০

অস্ট্রেলিয়ার বিপক্ষে দলে বাদ পড়লেন অশ্বিন-জাদেজা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৬:২১ পিএম, ১০ সেপ্টেম্বর ২০১৭ রবিবার | আপডেট: ০৪:৪৬ পিএম, ১২ সেপ্টেম্বর ২০১৭ মঙ্গলবার

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম তিন ম্যাচের জন্য দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট দল। রোববার হোম সিরিজের জন্য দল ঘোষণা করে বিরাট কোহলির ভারত। তবে দলে এবার রাখা হচ্ছে না রবিচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জাদেজাকে।

ইংলিশ কাউন্টি নিয়ে ব্যস্ত থাকা অশ্বিন অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে জায়গা পাবেন না বলেই জোর গুঞ্জন চলছিল। এবার সেটিই বাস্তবে রূপ নিল।

ওয়ানডে দলে ফিরেছেন উমেশ যাদব ও মোহাম্মদ শামি। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে থাকা অশ্বিন-জাদেজাকে টানা ক্রিকেটের ধকল থেকে মুক্তি দিতেই বিশ্রাম দেয়া হয়েছে বলে জানিয়েছেন ভারতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ। এই দুজনের অনুপস্থিতিতে কুলদীপ যাদব, যোবেন্দ্র চাহাল ও অক্ষর প্যাটেল স্পিন অ্যাটাককে নেতৃত্ব দেয়ার আরেকটি সুযোগ পাচ্ছেন।

সম্প্রতি টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কার মাটিতে দুর্দান্ত সময় পার করে ভারত। তিনটি সিরিজে যথাক্রমে ৩-০, ৫-০ এবং ১-০ ব্যবধানে লঙ্কানদের উড়িয়ে দেয় টিম ইন্ডিয়া।

১৭ সেপ্টেম্বর চেন্নাইয়ে সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হবে ভারত ও অস্ট্রেলিয়া। সিরিজের বাকি ম্যাচগুলো যথাক্রমে কলকাতা (২১ সেপ্টেম্বর), ইন্দোর (২৪ সেপ্টেম্বর), ব্যাঙ্গালুরু (২৮ সেপ্টেম্বর) ও নাগপুরে (১ অক্টোবর) অনুষ্ঠিত হবে। ওয়ানডে সিরিজের পর ৭, ১০ ও ১০ অক্টোবর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে ভারত ও অস্ট্রেলিয়া। সিরিজকে সামনে রেখে ইতোমধ্যেই ভারতে পৌঁছেছে টিম অস্ট্রেলিয়া।

ভারতের স্কোয়াড: শিখর ধাওয়ান, রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে, মনীষ পান্ডে, কেদার যাদব, এমএস ধোনি, হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, যোবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, জসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, উমেশ যাদব মোহাম্মদ শামি।

আরকে/ডব্লিউএন

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি