ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০১৭ ০:৫৬:৫৭

অস্ট্রেলিয়ার ভিসা পেলেন প্রধান বিচারপতি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০১:০২ পিএম, ৮ অক্টোবর ২০১৭ রবিবার

ছুটিতে থাকা প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা ও তার স্ত্রী সুষমা সিনহা তিন বছরের জন্য অস্ট্রেলিয়ার ভিসা পেয়েছেন। শনিবার আদালত সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। অস্ট্রেলিয়ায় বসবাসরত বড় মেয়ে সূচনা সিনহার বাসায় উঠবেন তারা।

৫ অক্টোবর গুলশান ভিসা আবেদন কেন্দ্রে উপস্থিত হয়ে পাঁচ বছরের জন্য অস্ট্রেলিয়ায় ভিসার জন্য আবেদন করেছিলেন প্রধান বিচারপতি ও তার স্ত্রী। সেদিনই পারিবারিক ভ্রমণের জন্য ভিসা দেওয়া হয় যার মেয়াদ ২০২০ সালের অক্টোবর পর্যন্ত।

২ অক্টোবর শারীরিক অসুস্থার কারণ দেখিয়ে এক মাস ছুটি প্রয়োজন উল্লেখ করে রাষ্ট্রপতির বরাবর আবেদন করেন প্রধান বিচারপতি। ছুটিতে যাওয়ার ২ দিন পর ৫ অক্টোবর তিনি জনসমক্ষে বের হন।

এদিকে বিএনপির দাবি, প্রধান বিচারপতিকে গৃহবন্দী করে রাখা হয়েছে। ছুটির আবেদন বিষয়ে পরিষ্কার হতে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিবৃতি দাবি করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান  জয়নুল আবেদীন। শনিবার এক সংবাদ সম্মেলনে তিনি এই দাবি জানান।

আইনজীবী জয়নুল আবেদীন বলেন, আইনমন্ত্রী প্রধান বিচারপতির ছুটির যে চিঠি প্রকাশ করেছেন, ওখানে কয়েক জায়গায় বানান ভুল রয়েছে। বিভিন্ন মহল থেকে এই চিঠি নিয়ে সন্দেহ প্রকাশ করা হচ্ছে। প্রশ্ন তোলা হচ্ছে, প্রধান বিচারপতির মতো দায়িত্বশীল ব্যক্তি পাঁচটি বানান ভুল থাকা চিঠিতে স্বাক্ষর করতে পারেন কি না। তিনি এ বিষয়ে প্রধান বিচারপতির বিবৃতি দাবি করে বলেন, তাকে খোলা জায়গায় আসতে দেওয়া হোক, আইনজীবীদের মাঝে আসতে দেওয়া হোক। এই চিঠি সম্পর্কে প্রধান বিচারপতিকে ব্যাখ্যা করার সুযোগ দেওয়ার আহবান জানান জয়নুল আবেদীন।

 

এমআর/এআর

ফটো গ্যালারি


 
 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি