ঢাকা, বুধবার, ১৫ আগস্ট, ২০১৮ ১:৫১:৪৯

Ekushey Television Ltd.

আইনমন্ত্রীর নামে অপপ্রচারের অভিযোগের মামলায় আ.লীগ নেতা গ্রেফতার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩২ এএম, ১৭ মে ২০১৮ বৃহস্পতিবার

আইনমন্ত্রী আনিসুল হকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার চালানোর অভিযোগে ৫৭ ধারার মামলায় এক আওয়ামী লীগ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। মোখলেছুর রহমান লিটন নামে ওই ব্যক্তি কসবা উপজেলার কুটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

বুধবার কুমিল্লা জেলা শহর থেকে লিটনকে গ্রেফতার করা হয়। কসবা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান জানান, সন্দেহভাজন হিসেবে তাকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করছি। ৫৭ ধারার যে বিষয়গুলো আছে, সেগুলোর সঙ্গে তার সংশ্লিষ্টতা আছে কি না বা তার মোবাইল থেকে কিছু পোস্ট করা হয়েছে কি না আমরা তদন্ত করে দেখছি।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক রুহুল আমীন ভূইয়া বকুল বলেন, কয়েক দিন আগে পুলিশ সদর দপ্তর থেকে অনুমতি নিয়ে তথ্যপ্রযুক্তি আইনে সাতটি মামলা হয়েছিল।

সম্প্রতি আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক ও তার ব্যক্তিগত সহকারী রাশেদুল কায়ছার ভূইয়ার বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার চালানোর অভিযোগ এনে তথ্যপ্রযুক্তি আইনে সাতটি মামলা দায়ের করা হয়। কসবা থানার পরিদর্শক (তদন্ত) মনিরুজ্জামান জানান, পুলিশ সদর দপ্তর সব কটি মামলারই তদন্তের অনুমোদন দেওয়া হয়েছে।

এ ব্যাপারে এ-সংক্রান্ত মামলার বাদী ও কুটা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাইদুর রহমান স্বপন বলেন, মোখলেছুর রহমান লিটন ও শ্যামল কুমার রায়কে আসামি করে এপ্রিল মাসের শেষ দিকে তিনি মামলাটি করেছিলেন। আইনমন্ত্রী ও তার ব্যক্তিগত সহকারীর বিরুদ্ধে ফেসবুকে ভুয়া আইডি থেকে বিভ্রান্তিকর তথ্য দিয়ে অপপ্রচার চালানোর অভিযোগে এ মামলা তিনি করেন।

এসব মামলায় ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা ও আখাউড়া) আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. শাহ আলম এবং কেন্দ্রীয় যুবলীগ নেতা শ্যামল কুমার রায়সহ অজ্ঞাতদের আসামি করা হয়।

জানা যায়, ‘জয় হাসান’ ও ‘সৈয়দ মহসিন’ ‘ক্রসফায়ার’, ‘জাগ্রত জনতা’সহ বেশ কয়েকটি আইডি থেকে ব্রাহ্মণবাড়িয়া-৪ আসনের সংসদ সদস্য আনিসুল হক ও তার ব্যক্তিগত সহকারী রাশেদুল কায়ছার ভূইয়া সম্পর্কে নানা অপপ্রচার চালানো হয়।

কসবা সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) আবদুল করিম জানিয়েছিলেন, মামলাগুলো পুলিশ সদর দপ্তর থেকে অনুমোদন দেওয়ার পর তারা তদন্ত কার্যক্রম শুরু করেন।

এসএইচ/

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি