ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭ ১৩:০১:৩৫

আইফোনের নতুন মডেলের নাম ‘এক্স’!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:২৯ পিএম, ৫ সেপ্টেম্বর ২০১৭ মঙ্গলবার | আপডেট: ০৯:৫৩ পিএম, ৫ সেপ্টেম্বর ২০১৭ মঙ্গলবার

চলতি মাসেই বাজারে আসবে আইফোনের নতুন মডেল। নতুন এই মডেলটির নাম হতে পারে ‘এক্স’। অ্যাপল কোম্পানির নতুন এই হ্যান্ডসেটের নাম ‘আইফোন ৮’ এর পরিবর্তে ‘আইফোন এক্স’ হবে বলে জানিয়েছে সংবাদ মাধ্যম ফোনএরিনা। চীনের একটি সূত্রের বরাত দিয়ে ফোনএরিনা এমন তথ্য জানান।

ভিন্ন এই নাম করণে রোমান সংখ্যার ‘x’ হরফ দিয়ে দশ সংখ্যাকে বোঝানো হয়েছে বলেই দাবি সংবাদ সংস্থাটির। চলতি বছর আইফোন দশ বছরে পা দিল। দশ বছর পূর্তি উপলক্ষ্যেই চিরাচরিত সিরিয়াল নামকরণের পরিবর্তে এমন নামকরণ হচ্ছে বলেই সূত্রটির দাবি। তবে এবারও নতুন ডিভাইস নিয়ে কোনো মন্তব্য করেনি অ্যাপল করপোরেশন।  

সূত্র মতে, ডিভাইসটিতে থাকতে পারে বেজেলহীন ৫ দশমিক ৮ ইঞ্চির পর্দা, এলইডি ফ্ল্যাশ, অগমেন্টেড রিয়েলিটি ফিচার ও ওয়্যারলেস চার্জিংয়ের সুবিধা। ফোর্বস ওয়েবসাইটে মোবাইল কেস তৈরির একটি প্রতিষ্ঠানের বরাত দিয়ে বলা হয়েছে, এতে  ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রাখা হচ্ছে পাশে থাকা ভলিউম কম বেশি করার বাটনের জায়গায়।

জানা গেছে, আগামী ১২ সেপ্টেম্বর অ্যাপল নতুন আইফোনের ঘোষণা দেবে। আর ১৫ সেপ্টম্বর থেকে এর প্রি-অর্ডার শুরু হবে। সর্বশেষ ২২ সেপ্টেম্বর থেকে ডিভাইসটি বাজারে পাওয়া যাবে। সূত্র : টেকশহর।

এসএইচ/ডব্লিউএন


 
 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি