ঢাকা, শনিবার, ২৫ নভেম্বর, ২০১৭ ১১:৫৯:৩৬

আগামী বছরের অক্টোবরে নির্বাচন: অর্থমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০২:১০ পিএম, ৪ সেপ্টেম্বর ২০১৭ সোমবার | আপডেট: ০৩:১৭ পিএম, ৫ সেপ্টেম্বর ২০১৭ মঙ্গলবার

আগামী বছরের অক্টোবরের মাঝামাঝি সময়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচন হতে পারে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। সোমবার ঈদের ছুটি শেষে প্রথম কার্যদিবসে সচিবালয়ে নিজ কক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ তথ্য জানান।


আবুল মাল আবদুল মুহিত বলেন, আগামী বছরের অক্টোবরের মাঝামাঝি সময়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচন হতে পারে। এখন নির্বাচন কমিশনের হাতে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করার কাজ ছাড়া আর কোনো কাজ নেই। তাঁরা এখন নির্বাচনের কাজ করবে। আশা করছি, বিএনপি এই নির্বাচনে অংশ নেবে।


তিনি বলেন, সরকার বিএনপিকে নির্বাচনে আসার ব্যাপারে অনেক সুযোগ করে দিয়েছে। আশা করি বিএনপি আগামী নির্বাচনে অংশ নেবে।


রাখাইন রাজ্যে সংখ্যালঘু রোহিঙ্গা মুসলমানদের ওপর আইন-শৃঙ্খলা বাহিনীর নির্যাতনের পরিপ্রেক্ষিতে শান্তিতে নোবেল পাওয়া দেশটির সরকারদলীয় নেতা অং সান সু চির বক্তব্য ও কর্মকাণ্ড ‘ঘৃণিত’ বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।


রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারের রাষ্ট্রীয় পরামর্শদাতা ও পররাষ্ট্রমন্ত্রী অং সান সু চির নেওয়া পদক্ষেপের নিন্দা জানিয়ে আবুল মাল আবদুল মুহিত বলেন, ‘তিনি (সু চি) শান্তিতে নোবেল পুরস্কার পেয়েছেন। রোহিঙ্গাদের ওপর তিনি যে কর্মকাণ্ড চালাচ্ছেন, আন্তর্জাতিক মহল কীভাবে তা সহ্য করছে, তা আমার বোধগম্য নয়। রোহিঙ্গা ইস্যুতে তাঁর স্টুপিডিটি সমর্থনযোগ্য নয়।


আবুল মাল আবদুল মুহিত আজ সকালে কার্যালয়ে এলে কর্মকর্তারা তাঁকে ঈদের শুভেচ্ছা জানান। এ সময় তিনিও সবার সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি দেশবাসীকে শুভেচ্ছা জানান।


 
 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি