ঢাকা, সোমবার, ১৬ জুলাই, ২০১৮ ১৬:৫৬:৩৬

Ekushey Television Ltd.
নন-এমপিও শিক্ষকদের আমরণ অনশন

আজ বিকল্প প্রস্তাব দেবেন শিক্ষকরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪৭ এএম, ৮ জুলাই ২০১৮ রবিবার

নন-এমপিও শিক্ষকদের আমরণ অনশন কর্মসূচির ১৩তম দিন ছিল গতকাল। অনশনে অসুস্থ শিক্ষক-কর্মচারীর সংখ্যা দুই শতাধিক ছাড়িয়ে গেলেও সরকারের পক্ষ থেকে সব স্বীকৃতিপ্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করার কোনো ঘোষণা আসেনি। এরই মধ্যে অসুস্থরা হাসপাতালে না যাওয়া ও স্যালাইন না নেওয়ার সংকল্প করেছেন। এ অবস্থায় আজ রোববার সরকারকে এমপিও-সংক্রান্ত বিকল্প প্রস্তাব দেবেন শিক্ষকরা।

আন্দোলনের কারণে গত ২৩ জুন থেকে সারাদেশে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানে ‘পাঠদান বন্ধ কর্মসূচি’ও অব্যাহত রয়েছে।
প্রধানমন্ত্রীর নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবিতে গত ২৫ জুন থেকে এ অনশন শুরু হয়। জাতীয় প্রেস ক্লাবের সামনের সড়কের উল্টো দিকে ‘নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনে’র ব্যানারে এ কর্মসূচি পালন করছেন তারা। একই সঙ্গে গতকাল শিক্ষকদের অবস্থান কর্মসূচির ২৮তম দিন পার হয়।

এদিকে গতকাল কর্মসূচির সঙ্গে সংহতি জানিয়েছেন ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা ও পলিটব্যুরোর সদস্য ড. শুশান্ত কুমার। এ ছাড়া গতকাল অনশনের সঙ্গে একাত্মতা ঘোষণা করে শিক্ষকদের দাবির প্রতি সমর্থন জানিয়ে বিবৃতি দিয়েছে শিক্ষক-কর্মচারী ঐক্যজোট। জোটের চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভূঁইয়া ও মহাসচিব চৌধুরী মুগীস উদ্দিন মাহমুদসহ নেতারা এ সমর্থন জানান।
উল্লেখ্য, গত ১০ জুন থেকে টানা অবস্থান কর্মসূচি পালন করছেন শিক্ষকরা। এর আগে একই দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে অনশন কর্মসূচিতে নামে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশন। ২০১৭ সালের ৩১ ডিসেম্বর থেকে চলতি বছরের ৫ জানুয়ারি পর্যন্ত অনশন করার পর প্রধানমন্ত্রীর আশ্বাসে তারা অনশন ভঙ্গ করে ফিরে যান।
এসএ/



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি