ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭ ১০:১০:৩০

আদালতে হাজিরা খালেদা জিয়া, পরবর্তী শুনানি ২২ জুন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০২:৩৬ পিএম, ১৫ জুন ২০১৭ বৃহস্পতিবার | আপডেট: ০৬:৪৫ পিএম, ১ জুলাই ২০১৭ শনিবার

জিয়া অরফানেজ ট্রাস্ট এবং জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় বিশেষ আদালতে হাজিরা দিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। আসামীপক্ষের সময় আবেদন মঞ্জুর করে ২২ জুন পরবর্তী শুনানির তারিখ ঠিক করেছেন বিচারক ড. মো. আকতারুজ্জামান।
কড়া নিরাপত্তায়  দুপুর পৌনে ১২টায় পুরান ঢাকায় আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত বিশেষ জজ আদালতে যান বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।
জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় তার আইনজীবী আব্দুর রেজ্জাক খান অসুস্থ থাকায় জেরার জন্য সময়ের আবেদন করা হয়। সেই সঙ্গে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলাটি হাইকোর্টে বিচারাধীন থাকায় খালেদা জিয়ার আত্মপক্ষ শুনানি পেছানোর জন্য সময় আবেদন করা হয়। দুই মামলায় সময়ের আবেদন মঞ্জুর করেন আদালত।
রাষ্ট্রপক্ষের আইনজীবী মোশররফ হোসেন কাজল বলেন, বেগম খালেদা জিয়া বার বার উচ্চতর আদলতে যাওয়ার ফলে মামলার কার্যক্রম বিলম্বিত হচ্ছে।  মামলার কার্যক্রম দ্রুত শেষ হবে বলে জানান তিনি।
২০১০ সালে ৮ আগষ্ট জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে টাকা লেনদেনের অভিযোগ খালেদা জিয়াসহ ৪ জনের বিরুদ্ধে তেজগাঁও থানায় মামলা করে দুদক। অন্যদিকে, জিয়া অরফানেজ ট্রাস্টের অর্থ আতœসাতের অভিযোগ এনে খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে রমনা থানায় মামলাটি করে দুর্নীতি দমন কমিশন।

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি