ঢাকা, সোমবার, ২০ আগস্ট, ২০১৮ ২৩:১৬:৫৬

Ekushey Television Ltd.

আন্দোলনে অনুপ্রবেশ ঘটেছে: কাদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৪ পিএম, ৪ আগস্ট ২০১৮ শনিবার | আপডেট: ০২:০০ পিএম, ৪ আগস্ট ২০১৮ শনিবার

রাজধানীতে বাসচাপায় দুই শিক্ষার্থীর নিহত হওয়ার বিচার ও নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে অনুপ্রবেশ ঘটেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ শনিবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এই মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, নিরাপদ সড়ক দাবিতে শিক্ষার্থীদের যে আন্দোলন হচ্ছে তা অত্যন্ত যৌক্তিক। কিন্তু এই আন্দোলনে উস্কানি দেওয়ার চেষ্টা করছেন কেউ কেউ। বিশেষ করে সন্ধার পর সুযোগসন্ধানীরা শিক্ষাদের গাড়ি ভাঙতে উস্কানি দেয়। গত রাত ১২ টার দিকেও এমনটি হয়েছে।

আন্দোলনে যে অনুপ্রবেশ ঘটেছে এর প্রমাণ হিসেবে একটি পত্রিকার কাটিং উপস্থাপন করে ওবায়দুল কাদের বলেন, রাজধানীর জিগাতলা বাস ভাঙচুরের সময় ধরা পড়া সুলতান সোলায়মান ছিল ঢাকা কলেজ ছাত্রদল নেতা। আরও বহু প্রমাণ আছে আমাদের কাছে।

তিনি শিক্ষার্থীদের ঘরে ফেরার আহবান জানিয়ে বলেন, তাদের দাবিগুলো একে একে পূরণ করা হবে।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা হাসাপাতালের সামনে জাবালে নূর পরিবহনের বাসের চাপায় দুই কলেজ শিক্ষার্থী নিহত হন। এছাড়া আহত হয় বেশ কয়েকজন। নিহত শিক্ষার্থীরা হলো শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্রী দিয়া খানম মিম ও দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম রাজীব।

এর প্রতিবাদে ফুঁসে উঠে শিক্ষার্থীরা। সড়কে বিক্ষোভ করে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থী। তারা লাইসেন্সও চেক করে। বিভিন্ন স্থানে বাস ভাংচুরের ঘটনাও ঘটে।

/ এআর /



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি