ঢাকা, মঙ্গলবার, ২৫ জুলাই, ২০১৭ ২০:৪১:৫৪

আবদুল জব্বার হাসপাতালে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০১:৪২ পিএম, ১ জুন ২০১৭ বৃহস্পতিবার | আপডেট: ০২:৫৪ পিএম, ১০ জুন ২০১৭ শনিবার

বরেণ্য শিল্পী আবদুল জব্বার অসুস্থ হয়ে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি হয়েছেন। তিনি কিডনি, হৃৎপিণ্ডের সমস্যাসহ শারীরিক নানা অসুস্থতায় ভুগছেন।

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী আবদুল জব্বার জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর চিকিৎসা বাবদ ২০ লাখ টাকা অনুদান দিয়েছেন। বর্তমানে তাঁর চিকিৎসা করাতে ৮০ লাখ থেকে এক কোটি টাকার প্রয়োজন।

আবদুল জব্বার আক্ষেপ করে বলেন, ‘যখন লাইফ সাপোর্টে থাকব, তখন হয়ত অনেকেই দেখতে যাবেন। মারা গেলে শহীদ মিনারে নিয়ে ফুল দেবেন। দাফন করার সময় রাষ্ট্রীয় স্যালুট দেবেন। এগুলো আমার কিছু দরকার নেই। আমি আরো কিছুদিন বাঁচতে চাই।’

বুধবার আবদুল জব্বারের চিকিৎসার জন্য পাঁচ লাখ টাকার চেক তুলে দিয়েছেন সানোয়ারা গ্রুপ অব কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মুজিবুর রহমান।

মহান মুক্তিযুদ্ধের সময় আবদুল জব্বার গলায় হারমোনিয়াম ঝুলিয়ে সারা কলকাতার বিভিন্ন ক্যাম্পে ক্যাম্পে গিয়ে মুক্তিযোদ্ধাদের উদ্বুদ্ধ করেছিলেন। তিনি সে সময়ে পাওয়া ১২ লাখ টাকা স্বাধীন বাংলাদেশ সরকারের ত্রাণ তহবিলে দান করেছিলেন। তিনি স্বাধীনতা পদক, একুশে পদকসহ বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক পদক পেয়েছেন।

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি