ঢাকা, শুক্রবার, ২৫ মে, ২০১৮ ১:৪৯:৩৭

Ekushey Television Ltd.

আমি মন থেকেই সব করি: সাকিব   

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৭:৩৩ পিএম, ১০ মে ২০১৮ বৃহস্পতিবার | আপডেট: ০৯:৫৯ পিএম, ১০ মে ২০১৮ বৃহস্পতিবার

একটু আবেগহীন মনে হয় সাকিব আল হাসানকে। কিন্তু বাস্তবে ততটা আবেগহীন নন তিনি। বেশ কয়েকবার খেলার মাঠেও তার আবেগ দেখা গেছে। আবেগ ধরে রাখবেনই বা কিভাবে। ক্রিকেট খেলাটাইতো আবেগে ভরপুর। সাকিবও বলেছেন এই কারণেই তিনি খেলাকে ভিষণ রকম ভালোবাসেন।

বর্তমানে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সানরাইজার্স হায়দরবাদের হয়ে মাঠ মাতাচ্ছেন সাকিব। ভারতে থাকার সুবাদে বাংলাদেশি টি-টোয়েন্টি অধিনায়কের সাক্ষাৎকারটা নিতে ভুল করেনি বিখ্যাত ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজ। ‘ক্রিকবাজ আনপ্লাগড’ নামে এক অনুষ্ঠানে উপস্থাপক গৌতম ভিমানির মুখোমুখি হয়েছিলেন সাকিব।

ক্রিকেটের খাতিরে সাকিবকে অনেকদিন ধরেই চেনেন ভিমানি। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) গেল আসরেও ধারাভাষ্যকার হিসেবে ছিলেন তিনি। ফলে বাঁহাতি অলরাউন্ডারকে খুব কাছ থেকেই দেখেছেন ভিমানি। আর সে কারণেই নিদাহাস ট্রফিতে নো-বল না দেওয়ায় বাংলাদেশ দলপতির অমন রুদ্রমূর্তি দেখে একটু অবাকই হয়েছেন।    

তবে খেলার প্রতি প্রচুর আবেগ থাকার কারণেও মেজাজ হারিয়ে ফেলে অনেকেই করতে পারে তেমনটা- এটাও মানছেন ভিমানি। সে প্রসঙ্গে ভারতীয় এই ধারাভাষ্যকার জানতে চেয়েছেন সাকিবের কাছে।

সময়ের অন্যতম সেরা অলরাউন্ডার উত্তরটাও দিয়েছেন একদম গুছিয়েই, ‘শেষ পর্যন্ত ওই ম্যাচটা কিন্তু আমরাই জিতেছিলাম। হ্যাঁ আপনি বলতেই পারেন তেমনটা। আমরা যে খেলা নিয়ে কথা বলছি সেটা আবেগ, চমক আর উত্তেজনায় ভরপুর। ক্রিকেটে রোমাঞ্চকর মুহূর্ত আসবেই, খেলাটার সৌন্দর্যটা তো এখানেই। এ কারণেই মানুষ বুঝতে পারে কেন আমরা খেলাটাকে এত ভালোবাসি।’

সাকিব এর আগে বলেছিলেন, দলের জন্য তিনি যাই করেন সেটা মন থেকে করেন। শ্রীলঙ্কার মাঠের সেই ঘটনার পর তো সেটা পরিষ্কার হয়েছে আরো। দলকে মাঠ থেকেই চলে আসতে বলেছিলেন অধিনায়ক সাকিব। তিনি কিন্তু জানতেন যদি দল বেরিয়ে আসে খেলা ছেড়ে তবে বড় দণ্ড মাথা পেতে নিতে হবে। তবুও প্রাপ্য পেতে একটুও ছাড় দেননি সাকিব।

তাই ভিমানিও প্রশ্ন রেখেছেন, তবে ক্রিকেটটাও কি মন থেকেই খেলেন সাকিব? উত্তরে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার স্বীকার তো করেছেনই, সঙ্গে জানিয়েছেন নতুন কিছু, ‘অবশ্যই আমি করি, অন্তত আমি তাই বিশ্বাস করি। জানি না অন্যরা কী ধারণা পোষণ করে। শুধু ক্রিকেট নয়, আমি যাই করি তার সব কিছুই মন থেকেই করি।’

এসি   

 

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি