ঢাকা, সোমবার, ২০ আগস্ট, ২০১৮ ২৩:১৬:৪৪

Ekushey Television Ltd.

আমি শিক্ষার্থীদের ঘরে ফিরে যাওয়ার অনুরোধ করছি : এরশাদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৪:২৩ পিএম, ৫ আগস্ট ২০১৮ রবিবার

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, এখন শিক্ষার্থীদের আমি অবিলম্বে রাজপথ ছেড়ে ঘরে এবং ক্লাসে ফিরে যাওয়ার অনুরোধ জানাচ্ছি। কারণ, এর পরেও তারা রাজপথে অবস্থান করলে কারো জন্য মঙ্গলকর কিছু হবে না। একই সঙ্গে এই ছাত্র আন্দোলনকে পুঁজি করে কোনো স্বার্থান্বেষী মহল যেন রাজনৈতিক ফায়দা লোটার চেষ্টা করতে না পারে, তার জন্য সব মহলকে আমি সতর্ক থাকার আহ্বান জানাচ্ছি।

আজ রোববার ফেসবুক দেওয়া এক বিবৃতিতে এরশাদ বলেন, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের প্রতি আমি পূর্ণ সমর্থন জানাই। এই দাবি এ দেশের মানুষের প্রাণের দাবি। এই দাবি আদায়ে আমাদের কোমলমতি ছাত্রছাত্রীরা রাজপথে নেমে যে প্রতিবাদ জানিয়েছে এবং শান্তিপূর্ণভাবে রাস্তায় অবস্থান নিয়ে যেভাবে দাবি আদায় করে নিয়েছে, তার জন্য তাদের অভিনন্দন।

শিক্ষার্থীদের নিরাপদ সড়কের আন্দোলনে সমর্থন জানিয়ে ঘরে ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছেন। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তাদের ঘরে ফিরে যাওয়ার অনুরোধ করেন।

সাবেক রাষ্ট্রপতি এরশাদ বলেন, আমি মনে করি, শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে যা করেছে, তা যথেষ্ট। আমার বিশ্বাস, এই নতুন প্রজন্ম আগামী দিনে দেশের দায়িত্ব গ্রহণ করে দেশকে সঠিকভাবে পরিচালনা করতে পারবে।

তিনি আরও বলেন, এখন দাবি মেনে নেওয়ার আশ্বাসের পর আর তাদের রাস্তায় থাকা এবং যানবাহন চলাচল নিয়ন্ত্রণের কাজ করা ঠিক হবে না। ছাত্রছাত্রীরা অনেক শিক্ষা দিয়েছে। এখন যার যে কাজ তাকেই তা করতে দিতে হবে।

এরশাদ বলেন, আমি অভিভাবকদের প্রতিও আহ্বান জানাই, আপনারা আপনাদের সন্তানকে ঘরে ফিরিয়ে নিন এবং তাদের ক্লাসে পাঠিয়ে দিন। শিক্ষকদের প্রতি আহ্বান জানাই, আপনারা আপনাদের ছাত্রছাত্রীদের ক্লাসে ফিরিয়ে আনুন। এই ছাত্র আন্দোলনকে অজুহাত করে, যে পরিবহন ধর্মঘট পালন করা হচ্ছে, তা অবিলম্বে প্রত্যাহার করার জন্যও আমি আহ্বান জানাচ্ছি।

গত ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলার বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের বাসের চাপায় দুই কলেজ শিক্ষার্থী নিহত হয়। এ ছাড়া আহত হয় বেশ কয়েকজন। নিহত শিক্ষার্থীরা হলো শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্রী দিয়া খানম মিম ও দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম রাজীব। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিহতদের প্রত্যেক পরিবারকে এরই মধ্যে ২০ লাখ টাকার অনুদান দিয়েছেন। নৌমন্ত্রী শাজাহান খানও নিহতদের প্রত্যেক পরিবারকে পাঁচ লাখ টাকা অনুদান দিয়েছেন।


এসএইচ/



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি