ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

আলিবাবার ইকোসিস্টেমের অন্তর্ভুক্ত হলো দারাজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১১, ৮ মে ২০১৮

দক্ষিণ এশিয়ার ই-কমার্স কোম্পানি দারাজ গ্রুপকে নিয়েছে বিশ্বজুড়ে পরিচালিত চীনা ই-কমার্স কোম্পানি আলিবাবা। দারাজ বাংলাদেশের পক্ষ থেকে মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পাকিস্তানের কোম্পানি রকেট ইন্টারনেটের অঙ্গ প্রতিষ্ঠান দারাজ বাংলাদেশের পাশাপাশি পাকিস্তান, শ্রীলঙ্কা, মিয়ানমার ও নেপালেও অনলাইনে বিকিকিনি চালিয়ে আসছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এই চুক্তির ফলে আলিবাবার অভিজ্ঞ নেতৃত্বে প্রযুক্তি, অনলাইন কমার্স, মোবাইল পেমেন্ট এবং লজিস্টিকস দ্বারা লাভবান হবে দারাজ, যা নিশ্চিত করবে দক্ষিণ এশীয় এই পাঁচটি দেশের সফল উন্নতি ও অগ্রগতি।

তবে ঠিক কি পরিমাণ অর্থের বিনিময়ে আলিবাবা দারাজকে কিনে নিয়েছে তা জানা যায়নি।

আলিবাবা ইকোসিস্টেমের অন্তর্ভুক্ত হলেও দারাজের ব্র্যান্ড নামে কোনো পরিবর্তন আসবে না বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

দারাজের সহ-প্রধান নির্বাহী কর্মকর্তা বিয়ার্কে মিক্কেলসেনকে উদ্ধৃত করে বলা হয়, এই চুক্তির ফলে আলিবাবা পরিবারে জায়গা করে নিলো দারাজ। ‘যেকোনো জায়গায় ব্যবসাকে সহজ করে তোলা’- এই কাজটি আমরা সফলভাবে করতে পেরে গর্বিত। কঠোর পরিশ্রম ও নিবেদিত প্রাণে আমরা এই মার্কেটে ই-কমার্স যাত্রা শুরু করেছি। কিন্তু এখন পর্যন্ত এর বিপুল সম্ভাবনার মাত্র ছোট্ট একটি অংশকে ছুঁতে পেরেছি আমরা।

আলিবাবার সঙ্গে যুক্ত হওয়ার মাধ্যমে এই অঞ্চলের উদ্যোক্তাদের ক্ষমতায়ন করার জন্য দারাজ ‘প্রস্তুত’ বলে জানান দারাজের আরেক সহ-প্রধান নির্বাহী কর্মকর্তা জনাথন ডোয়ার। পাশাপাশি প্রতিশ্রুতি মোতাবেক আমরা আমাদের গ্রাহকদের কাছে সেরা পণ্যগুলো খুব সহজেই পৌঁছে দিতে পারব। এবং এ সবই সম্ভব হবে সেরা প্রযুক্তি প্ল্যাটফর্ম, শক্ত লজিস্টিকস নেটওয়ার্ক এবং সংশ্লিষ্ট সকল পক্ষের উৎফুল্ল অংশগ্রহণের ফলে।

২০১২ সাল থেকে ৪৬ কোটিরও বেশি জনসংখ্যার পাঁচটি দেশে ব্যবসায় পরিচালনা করে আসছে দারাজ গ্রুপ।
বিজ্ঞপ্তি

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি