ঢাকা, শনিবার, ২১ এপ্রিল, ২০১৮ ২১:১৩:২৭

Ekushey Television Ltd.

আড়াই কোটি রুপির আঁতাত কংগ্রেসের !

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:০৬ পিএম, ১৬ এপ্রিল ২০১৮ সোমবার | আপডেট: ০৮:০৯ পিএম, ১৬ এপ্রিল ২০১৮ সোমবার

যুক্তরাজ্যের রাজনীতি বিষয়ক গবেষণা প্রতিষ্ঠান ক্যামব্রিজ অ্যানালিটিকা ইতোমধ্যে বিশ্বজুড়ে আলোচনার কেন্দ্র বিন্দুতে পরিণত হয়েছে। ভারতের নির্বাচন, যুক্তরাষ্ট্রের নির্বাচনসহ বিশ্বের শক্তিশালী দেশগুলোর জাতীয় নির্বাচন পূর্ববর্তী-পরবর্তী সময়ে তথ্য বিক্রির ঘটনা সম্প্রতি ফাঁস হওয়ার পরই ভারতের দুই প্রধান প্রতিদ্বন্দ্বী দল কংগ্রেস ও বিজেপির মধ্যে তুমুল বাকযুদ্ধ চলে।

এবার জানা গেছে, ক্যামব্রিজ এনালিটিকা ভারতের সাবেক ক্ষমতাসীন দল কংগ্রেসকে একটি প্রস্তাবণা পাঠায়। ওই প্রস্তাবনাতে বলা হয় ভারতীয়দের দ্বারা তৈরি ফেসবুক পোস্ট ও টুইটার পোস্ট কংগ্রেসের হাতে তুলে দেওয়া হবে, যদি কংগ্রেস ওই প্রতিষ্ঠানকে ২ দশমিক ৫ কোটি রুপি দেওয়া হয়। ২০১৯ সালের নির্বাচনকে টার্গেট করে কংগ্রেসের কাছে অর্থ বিক্রি করতে চেয়েছিল সংস্থাটি।

সম্প্রতি এনডিটিভির সঙ্গে সাক্ষাতকারে বিষয়টি স্বীকার করেছেন কংগ্রেসের নেতারা। ক্যামব্রিজ এনালিটিকার সঙ্গে কংগ্রেস নেতাদের বৈঠক হয়েছে। তবে ওই বৈঠকে কংগ্রেসের সঙ্গে তাদের কি আলোচনা হয়েছে। সে বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি কংগ্রেস নেতারা। কংগ্রেসের ডাটা বিশ্লেষণ দলের প্রধান প্রভীন চক্রবর্ত্তী বিষয়টি স্বীকার করেন।

সূত্র: এনডিটিভি
এমজে/

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি