ঢাকা, মঙ্গলবার, ১৪ আগস্ট, ২০১৮ ১২:৪৫:০৭

Ekushey Television Ltd.

‘আ.লীগের রাজনৈতিক কার্যালয়ে হামলার এজেন্ডা শিক্ষার্থীদের ছিল না’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৭:৩৬ পিএম, ৬ আগস্ট ২০১৮ সোমবার | আপডেট: ১২:০০ এএম, ৭ আগস্ট ২০১৮ মঙ্গলবার

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে হামলার কোন এজেন্ডা আন্দোলনরত শিক্ষার্থীদের ছিল না বলে  মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ সোমবার আওয়ামী লীগের ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ সব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবাইদুল কাদের বলেন,‘আমি বিশ্বাস করি না সাধারণ শিক্ষার্থীরা কেউ অস্ত্র নিয়ে রাস্তায় নেমেছে। কোমলমতি শিক্ষার্থীদের কোনও রাজনৈতিক উদ্দেশ্য থাকতে পারে না। আওয়ামী লীগের অফিসে হামলা করার কোনও এজেন্ডাও তাদের ছিল না। এই এজেন্ডা তাদের, যারা এই আন্দোলনের ওপর ভর করে যারা ক্ষমতার স্বপ্ন দেখেন।’

গত ৫ আগস্ট শাহবাগ-স্যায়েন্সল্যাব এলাকার হামলার সঙ্গে বিএনপি-জামায়াত জড়িত অভিযোগ করে কাদের বলেন, ‘গতকালকের যে আন্দোলন তা ছাত্র-ছাত্রীদের ছিল না। বিএনপির আমির খসরু মাহমুদ চৌধুরীর আহ্বানটি সারাদেশে প্রচার করেছে। এই কারণে সারাদেশ থেকে বিএনপি-জামায়াতের তরুণ ক্যাডাররা ঢাকায় আসে। আর ছাত্র-ছাত্রীর আন্দোলনে গতি পাচ্ছে না, তারা ঘরে ফিরে যাচ্ছে দেখে সেই মুহূর্তে তাদের ক্যাডাররা অস্ত্র নিয়ে শাহবাগ থেকে সাইন্সল্যাব হয়ে বিজিবি গেট পর্যন্ত হামলা চালায়। তাদের টার্গেট ছিল আওয়ামী লীগ অফিস।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, একেএম এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, মহিবুল হাসান চৌধুরী নওফেল, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক আবদুস সবুর, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, উপ দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়াসহ প্রমুখ।

কেআই/ এসএইচ/



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি