ঢাকা, সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৭ ৬:৫০:২৬

ইপিএলের ২০১৭-১৮ মৌসুম : শুভ সূচনা আর্সেনালের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০২:৪৪ পিএম, ১২ আগস্ট ২০১৭ শনিবার | আপডেট: ০২:৫২ পিএম, ১২ আগস্ট ২০১৭ শনিবার

ম্যাচের শুরুতেই এগিয়ে যাওয়ায় একটা কিছুর ইঙ্গিত দেয় আর্সেনাল। তবে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও লেস্টার সিটি খেই ধরে রাখতে পারেনি। শেষ দিকে একচেটিয়া আক্রমণ করে রোমাঞ্চকর এক জয় তুলে নিল আর্সেন ভেঙ্গারের দল।

এমিরেটস স্টেডিয়ামে শুক্রবার রাতে আর্সেনাল-লেস্টারের দারুণ লড়াইয়ে ২০১৭-১৮ মৌসুমের ইপিএলের অভিষেকটা হলো চমৎকার। এই ম্যাচে ৪-৩ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে গত আসরে পঞ্চম হওয়া দল আর্সেনাল।

গত মাসেই আর্সেনালে যোগ দেওয়া আলেকসান্দ্রে লাকাজের প্রিমিয়ার লিগের অভিষেকটাও ভালো হলো। এই ফরাসি ফরোয়ার্ডের হেডে দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় স্বাগতিকরা। ডান দিক থেকে দারুণ ক্রস দিয়েছিলেন মিশরের মিডফিল্ডার মোহামেদ এলেনি।

পাল্টা জবাব দিতে দেরি করেনি লেস্টার। পিছিয়ে পড়ার ৯৪ সেকেন্ড পরই ম্যাচে সমতা টানে তারা। বাইলাইন থেকে ব্রিটিশ ডিফেন্ডার হ্যারি ম্যাগুইয়ার হেড ছয় গজ বক্সে পেয়ে ফিরতি হেডে বল জালে পাঠান জাপানের ফরোয়ার্ড শিনজি ওকাজাকি।

এর মাধ্যমে খেলার ২৮তম মিনিটে এগিয়ে যায় লেস্টার। ব্রিটিশ মিডফিল্ডার মার্ক অ্যালব্রাইটনের ছয় গজ বক্সে বাড়ানো ক্রস থেকে গোলটি করেন জেমি ভার্ডি।

এগিয়ে যাওয়ার আনন্দ অবশ্য বেশিক্ষণ থাকেনি। বসনিয়ার ডিফেন্ডার সেয়াদ কোলাশিনাচের ছোট পাস পেয়ে লক্ষ্যভেদ করেন ড্যানি ওয়েলবেক। বিরতির একটু আগে লক্ষ্যভেদই সমতায় ফেরায় আর্সেনালকে।

দ্বিতীয়ার্ধের দশম মিনিটে আবারও এগিয়ে যায় লেস্টার। রিয়াদ মাহরেজের কর্নার থেকে দারুণ হেডে নিজের দ্বিতীয় গোলটি করেন ইংলিশ স্ট্রাইকার ভার্ডি।

৩-২ ব্যবধানে এগিয়ে থেকে জয়ের স্বপ্নই হয়ত দেখতে শুরু করে লেস্টার। কিন্তু খেলার দুই মিনিট বাকি থাকতেই দুই গোল করে সব হিসেব পাল্টে দেয় আর্সেনাল। দুটি গোলই আসে কর্নার থেকে।

৮২তম মিনিটের কর্নারটি লেস্টার খেলোয়াড়রা ঠিকমতো বিপদমুক্ত করতে ব্যর্থ হলে পেয়ে যান গ্রানিত জাকা। তার দারুণ ক্রস ডি-বক্সে ডান দিকে পেয়ে একটু এগিয়ে কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন বদলি নামা অ্যারন র‌্যামজি। পরের কর্নার থেকে দারুণ এক হেডে বল জালে পাঠান অলিভিয়ে জিরুদ। এর মাধ্যমেই পরাজয় বরণ করেই মাঠ ছাড়ে ২০১৫-১৬ ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন লেস্টার।

আর/ডব্লিউএন

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি