ঢাকা, মঙ্গলবার, ২১ আগস্ট, ২০১৮ ১০:৪৯:৫৯

Ekushey Television Ltd.

ইবিতে দুই শিক্ষার্থীর আত্মহত্যা: প্রশাসনের শোক প্রকাশ

ইবি সংবাদদাতা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৪ এএম, ১০ আগস্ট ২০১৮ শুক্রবার

প্রেমের টানাপোড়নে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) রোকনুজ্জামান এবং হেনা নামে দুই শিক্ষার্থী আত্মহত্যা করেছেন। ওই দুই শিক্ষার্থী ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের মাস্টার্স শেষ বর্ষের শিক্ষার্থী বলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মাহবুবুর রহমান নিশ্চিত করেছেন।

নিহতদের সহপাঠীরা জানান,  ছাত্রী হেনার সঙ্গে একই বিভাগের ছাত্র রোকনুজ্জামান রোকনের প্রেমের সম্পর্ক ছিল। নিজেদের সম্পর্কে টানাপোড়নের কারণে হেনা নামের ওই ছাত্রী গতকাল বৃহস্পতিবার রাতে ফ্যানের সঙ্গে ঝুলে আত্মহত্যা করেন। এদিকে প্রেমিকার এমন আত্মহত্যার কথা শুনে রোকনুজ্জামান রোকনও আত্মহত্যা করেন। রাত সাড়ে আটটার দিকে সদর উপজেলার মতি মিয়ার রেলগেইট নামক স্থানে পোড়াদহ থেকে ছেড়ে আসা গোয়ালন্দগামী শাটল ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেন রোকন।

ইবির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. হারুন-উর-রশিদ আসকারী, প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. মো. সেলিম তোহা এক যৌথ শোকবার্তায়, দুই শিক্ষার্থীর অকাল মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

শোকবার্তায় তারা বলেন, রোকনুজ্জামান এবং হেনার পরিবারের সঙ্গে আজ আমরাও বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যরা শোকাহত ও ব্যথিত। তারা বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যদের উদ্দেশ্যে বলেন, জীবনে চলার পথে ঘাত-প্রতিঘাত এবং যে কোনও সমস্যা আসতেই পারে। কিন্তু  আত্মহত্যা কোনও সমস্যার সমাধান হতে পারে না। এ ধরনের অকাল মৃত্যু কারও কাম্য নয়।

তারা আরও বলেন, রোকনুজ্জামান এবং হেনা চলে গেছে না ফেরার দেশে কিন্তু তাদের রেখে যাওয়া স্মৃতি পিতা-মাতার পাশাপাশি শিক্ষক হিসেবে আজীবন আমাদেরকে বয়ে বেড়াতে হবে। ভাইস চ্যান্সেলর, প্রো-ভাইস চ্যান্সেলর এবং ট্রেজারার মরহুম ও মরহুমার আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

একে//



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি