ঢাকা, বুধবার, ২০ জুন, ২০১৮ ৭:৪০:০১

Ekushey Television Ltd.

ঈদের ছুটি কাটিয়ে কর্মস্থলে ফিরছে মানুষ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৭:২৬ পিএম, ৪ সেপ্টেম্বর ২০১৭ সোমবার | আপডেট: ০২:৪৭ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০১৭ মঙ্গলবার

পবিত্র ঈদুল আজহার তিন দিনের ছুটি কটিয়ে কর্মস্থলে ফিরছে মানুষ। আজ সোমবার অফিস-আদালত খুলেছে এবং কর্মকর্তা-কর্মচারীরা ঈদের শুভেচ্ছা বিনিময় করেছেন একে অপরের সাথে। খবর বাসস।

বর্তমানে রাজধানী ঢাকাসহ দেশের সব সড়ক-মহাসড়কে যানবাহনের চাপ তুলনামূলক কম। আজও অনেকে রাজধানী ছেড়ে গ্রামে গেছেন বলে পরিবহন সংশ্লিষ্টরা জানিয়েছেন।

আজ বাংলাদেশ সচিবালয়ের কর্মকর্তা কর্মচারীদের উপস্থিতি ছিল প্রায় ৭০ শতাংশ। অনেকে ঈদ উপলক্ষে ঐচ্ছিক ছুটি নিয়ে গ্রামের বাড়ি বেড়াতে গেছেন। তারা ছুটি শেষে কর্মস্থলে ফিরবেন। স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা আজ দুপুরে বলেন, এই মন্ত্রণালয়ের প্রায় ৯০ শতাংশ কর্মকর্তা কর্মচারী আজ অফিস করেছেন। সকালে মন্ত্রী মহোদয় সকলের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেছেন।

এছাড়া আজ অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, রেলপথ প্রতিমন্ত্রী মুজিবুল হক ও বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদসহ অনেকেই অফিস করেছেন। তবে অধিকাংশ মন্ত্রী প্রতিমন্ত্রী ঢাকার বাইরে নিজ নিজ এলাকায় এলাকাবাসীর সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করছেন। বেশ কয়েকজন মন্ত্রী দেশের বাইরেও অবস্থান করছেন।

এদিকে ট্রেন, বাস ও নৌপথে রাজধানী ছেড়ে যাওয়া মানুষ আবার ঢাকায় ফিরতে শুরু করেছেন। মহাসড়কে যানবাহনের চাপ কম থাকায় যাত্রীরা কোনোরকম ভোগান্তি ছাড়াই প্রত্যাশিত গন্তব্যে ফিরতে পারছেন। আজ সোমবার রাজধানীর গাবতলী আন্তঃজেলা বাস টার্মিনাল, মহাখালী ও সায়েদাবাদ বাস টার্মিনালে দূর-দূরান্ত থেকে ঢাকায় ফেরা মানুষের ভিড় দেখা যায়। মহাখালী বাস টার্মিনালের পরিবহন মালিক-শ্রমিকদের প্রতিনিধি ওসমান আলী জানান, এখনো শত শত মানুষ রাজধানী থেকে ঈদের আনন্দ ভাগাভাগি করার জন্য গ্রামে যাচ্ছেন।

এমএইচ/ডব্লিউএন

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি