ঢাকা, মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০১৭ ৩:১০:২৭

‘উন্নত চিকিৎসায় স্তন ক্যান্সারে মৃত্যুর হার কমবে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৮ পিএম, ১০ অক্টোবর ২০১৭ মঙ্গলবার

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, স্তন ক্যান্সারের সচেতনতা বৃদ্ধি ও উন্নত চিকিৎসাসেবা নিশ্চিতকরণের মাধ্যমে নারীদের স্তন ক্যান্সারে মৃত্যুর হার কমানো সম্ভব। স্বাস্থ্য সুরক্ষার মাধ্যমে বাংলাদেশের নারীদের সক্ষমতা ও ক্ষমতায়ন বৃদ্ধি পাবে বলেও উল্লেখ করেন তিনি।

মঙ্গলবার রাজধানীর ইস্কাটনে প্রবাসী কল্যাণ ভবনের ব্রিফিং সেন্টারে বিশ্ব স্তন ক্যান্সার দিবস উপলক্ষে ‘দ্যা ব্লু স্কাই চ্যারিটেবল ফাউন্ডেশন’ আয়োজিত স্তন ক্যান্সারের সচেতনতা বৃদ্ধি ও প্রতিরোধমূলক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রবাসী কল্যাণ মন্ত্রী স্তন ক্যান্সারে আক্রান্ত নারীদের কুসংস্কার আর ভ্রান্ত ধারণা ভেঙে চিকিৎসকের কাছে যাওয়ার আহ্বান জানান। তিনি বিদেশ গমনেচ্ছু নারী কর্মীদের প্রাক-বহির্গমন ব্রিফিং প্রদানের সময় এবং কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রগুলোতে নারী প্রশিক্ষণার্থীদের কোর্স প্রদানকালে স্তন ক্যান্সারের বিষয়ে সচেতনতামূলক আলোচনার তাগিদ দেন। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য তিনি ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড ও জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক এবং বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালককে অনুরোধ জানান।

প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. নমিতা হালদার, এনডিসির সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- দ্য ব্লু স্কাই চ্যারিটেবল ফাউন্ডেশনের হেড অব অ্যাডভাইজার কমিটি আয়েশা সিদ্দিকা শেলী। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন আহ্সানিয়া ক্যান্সার অ্যান্ড জেনারেল হাসপাতালের পরিচালক ড. প্রফেসর কামরুজ্জামান চৌধুরী।

আরকে/টিকে


 
 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি