ঢাকা, সোমবার, ২৮ মে, ২০১৮ ১:৫২:২৪

Ekushey Television Ltd.

উমা’র গানে বুঁদ হলেন সবাই (ভিডিও)  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৬:৩৩ পিএম, ১৬ মে ২০১৮ বুধবার | আপডেট: ০৭:০০ পিএম, ১৬ মে ২০১৮ বুধবার

‘আকাশ পথে দিতে হবে পাড়ি। তুমি চোখ বুজো না আমি এলাম বল’ গানে গানে এক ঘুম পাড়িনির দেশে নিয়ে গেলেন অনুপম রায়। যে দেশে পাড়ি দেওয়ার আগে, দু’ চোখ মেলে মেয়েকে দুর্গা পুজোর আড়ম্বর, উদযাপন দেখাল অসহায় এক পিতা। মুক্তি পেল ‘উমা’র দ্বিতীয় গান ‘আলস্য’। গানটি গেয়েছেন সুরঙ্গনা বন্দোপাধ্যায়। যে গানে মেতেছে সবাই।

‘উমা’ সত্যি ঘটনা। যেখানে কানাডিয়ান এক পিতা অসময় শহর জুড়ে ক্রিসমাসের আয়োজন করেছিলেন। দুঃখ নিয়ে চলে যেতে দেননি ছেলেকে। অসময়ে ক্রিসমাসের উদযাপন করে ছেলের শেষ ইচ্ছা পূরণ করেছিল সে। এই কাজে পাশে পেয়েছিলেন শহরের বাসিন্দাকে। কয়েক বছর আগে এমনই এক কাহিনি জ্বলজ্বল করছিল কানাডিয়ান খবরের শিরোনামে। যে কাহিনি লুফে নিয়েছেন পরিচালক সৃজিত। মিশিয়েছেন বাঙালি ফ্লেভার। তৈরি করেছেন উমা। জুন মাসে পর্দায় ‘উমা’ নিয়ে আসবেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়।

চিত্রনাট্য অনুযায়ী, বাবার মুখে সে শুনেছে কলকাতার দুর্গাপুজোর গল্প। বাবা-মেয়ের কথা ছিল একবার তারা পুজোর সময় কলকাতায় যাবে। কিন্তু এসবের মাঝে এসে দাঁড়ায় মৃত্যু। শুধু হয় এক অসহায় পিতা, সময় ও নিয়তির সঙ্গে লড়াই। যেটুকু সময় আছে মেয়ের শরীরে, তাই অনেক একটা দুর্গা পুজো মেয়েকে উপহার দেওয়ার জন্য। মৃত্যু পথযাত্রী মেয়ের ইচ্ছাপূরণের গল্প ‘উমা’। ভিন দেশ থেকে ঘরের মেয়ের ক’টা দিনের জন্য ঘরের ফেরার গল্প ‘উমা’।

বাবা-মেয়ের চরিত্রে এ সিনেমায় অভিনয় করেছেন যিশু সেনগুপ্ত ও তাঁরই কন্যা সারা সেনগুপ্ত। এছাড়াও রয়েছেন শ্রাবন্তী চট্টোপাধ্যায়, অঞ্জন দত্ত, রুদ্রনীল ঘোষ, অনিবার্ণ ভট্টাচার্য, বাবুল সুপ্রিয়, সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, সায়ন্তনী গুহঠাকুরতার মতো শিল্পীরা।

এসি  

 



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি