ঢাকা, বুধবার, ১৫ আগস্ট, ২০১৮ ০:১৮:১৩

Ekushey Television Ltd.

উর্ধ্বমুখী প্রবণতায় ফিরেছে দেশের পুঁজিবাজার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৭ পিএম, ১৬ এপ্রিল ২০১৮ সোমবার

সূচক বেড়েছে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে। একইসঙ্গে দর বেড়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের। সোমবার ডিএসইতে লেনদেন হওয়া ৩৪০টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১৬৫টির, কমেছে ১২০টির, আর ৫৫টি প্রতিষ্ঠানের দর অপরিবর্তিত ছিল।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১১ পয়েন্ট বেড়ে উঠে আসে ৫ হাজার ৭৮৪ পয়েন্টে। দিন শেষে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের বাজারমূল্য ছিল ৫১৫ কোটি ৬২ লাখ টাকা।

সূচক বেড়েছে সিএসইতেও। সিএসইতে লেনদেন হওয়া ২৩৩টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১২১টির, কমেছে ৮৪টির, আর ২৮টি প্রতিষ্ঠানের দর ছিল অপরিবর্তিত। আর মোট লেনদেন হয়েছে ২৭ কোটি ২৭ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড।   
ফারইস্ট ফাইন্যান্স, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক, কর্ণফুলী ইন্স্যুরেন্স
মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক, কর্ণফুলী ইন্স্যুরেন্স ও ফারইস্ট ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১৭ এপ্রিল। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।
ফ্যাস ফাইন্যান্স
ফ্যাস ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১৮ এপ্রিল। প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।
বিডি ফাইন্যান্স
বিডি ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১৮ এপ্রিল। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।
ডেলটা ব্র্যাক হাউজিং
ডেলটা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স কর্পোরেশন লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১৯ এপ্রিল। প্রথম তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।
রহিমা ফুড, ফাইন ফুডস, পদ্মা অয়েল ও বাংলাদেশ সাবমেরিন কেবল
রহিমা ফুড, ফাইন ফুডস, পদ্মা অয়েল ও বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১৯ এপ্রিল। সভায় তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।
ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স ও বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স
ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স ও বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১৯ এপ্রিল। সভায় ৩১শে ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।
তৃতীয় প্রান্তিকের প্রতিবেদন : ৫ কোম্পানির বোর্ড মিটিং
মোজাফফর হোসেন স্পিনিং মিলস, বিবিএস কেবলস, এইচ আর টেক্সটাইল, ন্যাশনাল টি কোম্পানি ও হাক্কানী পাল্প অ্যান্ড পেপার লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ২১ এপ্রিল। সভায় তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।
মেঘনা পেট্রোলিয়াম, ইস্টার্ন ব্যাংক ও এশিয়া ইন্স্যুরেন্স
মেঘনা পেট্রোলিয়াম, ইস্টার্ন ব্যাংক ও এশিয়া ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ২২ এপ্রিল। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।
ইস্টার্ন লুব্রিক্যান্টস
ইস্টার্ন লুব্রিক্যান্টস লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ২২ এপ্রিল। সভায় তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।
আইসিবি
ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ-আইসিবির পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ২৩ এপ্রিল। সভায় তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।
হাইডেলবার্গ সিমেন্ট
হাইডেলবার্গ সিমেন্ট বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ২৪ এপ্রিল। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।
এপেক্স ফুটওয়্যার
এপেক্স ফুটওয়্যার লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ২৪ এপ্রিল। সভায় তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।
ম্যারিকো বাংলাদেশ
ম্যারিকো বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ২৫ এপ্রিল। সভায় ৩১ মার্চ ২০১৮ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।
সোনারগাঁও টেক্সটাইল
সোনারগাঁও টেক্সটাইল লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ২৯ এপ্রিল। সভায় তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।
অলিম্পিক ইন্ডাস্ট্রিজ
অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ৩০ এপ্রিল। সভায় তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।
স্পট মার্কেটের খবর
পূবালী ব্যাংক, ফ্যাস ফাইন্যান্স, প্রাইম ফাইন্যান্স ও আইসিবি ইসলামিক ব্যাংক লিমিটেডের শেয়ার শুধু স্পট ও ব্লক মার্কেটে লেনদেন হচ্ছে।   

আর



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি