ঢাকা, বুধবার, ১৫ আগস্ট, ২০১৮ ৪:০৭:০৫

Ekushey Television Ltd.

একদিনে তিন রেকর্ড ম্যানসিটির   

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫৬ পিএম, ১০ মে ২০১৮ বৃহস্পতিবার

দারুণ রেকর্ড গড়েছে ম্যানচেস্টার সিটি। ইংলিশ প্রিমিয়ার লিগের এক মৌসুমে সবচেয়ে বেশি গোল, পয়েন্ট ও জয়ের মালিক এখন তারা।

বুধবার রাতে ঘরের মাঠে বার্নারদো সিলভাদের কল্যাণে ব্রাইটনকে ৩-১ গোলে হারিয়ে অবিশ্বাস্য সব রেকর্ড গড়ল পেপ গার্দিওলার দল।  

ম্যাচের প্রথম গোল পেতে সিটিকে অপেক্ষা করতে হয় ১৫ মিনিট পর্যন্ত। অসাধারণ কাউন্টার অ্যাটাক থেকে লিরয়ে সানের কাছ থেকে বল পেয়ে সিটিকে এগিয়ে দেন ব্রাজিলিয়ান রাইট ব্যাক দানিলো। তবে সেই গোলের আনন্দ বেশিক্ষণ টেকেনি সিটি শিবিরে। ২০ মিনিটেই ব্রাইটনকে ম্যাচে ফেরান স্ট্রাইকার উলুয়া।

দ্বিতীয় গোলে ইংলিশ ফুটবলে ইতিহাস লিখা শুরু করে ম্যানসিটি। ম্যাচের ৩৪তম মিনিটে বার্নার্ডো সিলভার লক্ষ্যভেদী শটে এই মৌসুমে ম্যানসিটির গোল দাঁড়ায় ১০৪টি। ২০০৯-১০ মৌসুমে চেলসির ১০৩ গোলের আগের রেকর্ড ভাঙে তারা।

এগিয়ে থেকে বিরতি থেকে ফিরেও চলে সিটি শো। দ্বিতীয়ার্ধে ম্যাচের ৭২তম মিনিটে ফের্নান্দিনিয়োর গোলে সিটি গোলের সংখ্যাকে বাড়িয়ে নেয় ১০৫ এ। ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে ৩-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে সিটি। এখনও তাদের হাতে আছে একটি ম্যাচ।

ব্রাইটনের বিপক্ষে ইতিহাদ স্টেডিয়ামের এই জয়ে নগর প্রতিদ্বন্দ্বী ও দ্বিতীয় দল ম্যানইউর (৭৭) সঙ্গে ২০ পয়েন্টে এগিয়ে ম্যানসিটি। ঘরের মাঠে ইয়াইয়া তোরের বিদায়ী ম্যাচে পয়েন্টের হিসাবেও লিগ রেকর্ড ভেঙেছে তারা। সিটির এখন ৯৭ পয়েন্ট, ২০০৯-১০ মৌসুমে চেলসির ১০৩ গোলের আগের রেকর্ড ভাঙে তারা। আগামী রোববার মৌসুমের শেষ দিন সাউদাম্পটনের বিপক্ষে জিতলে প্রথম দল হয়ে লিগের এক আসরে ১০০ পয়েন্টের মালিক হবে ম্যানসিটি।

এক মৌসুমে সর্বোচ্চ ৩১টি ম্যাচ জয়ের রেকর্ডও এখন সিটির দখলে। সিগালদের হারিয়ে এই লিগ মৌসুমে ৩১তম জয় পেয়েছে তারা। গত মৌসুমে গড়া চেলসির সর্বোচ্চ জয়ের রেকর্ড ভেঙেছে তারা। আর একটি জয় পেলেই যে কোনও ইংলিশ শীর্ষ ফুটবলে সবচেয়ে বেশি জয়ের রেকর্ড গড়বে তারা, যে রেকর্ডটি ১৯৬০-৬১ সালে গড়েছিল টটেনহ্যাম হটস্পার।

সূত্র: গোল ডটকম

একে//এসি

 

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি